শনিবার, ২৫ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে যুদ্ধ করে টিকে থাকতে হয়: আইভী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৫ বার
আপডেট : সোমবার, ৪ জুলাই, ২০২২

নানা বাধা-বিপত্তির কথা উল্লেখ করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, এই শহরে যুদ্ধ করে টিকে থাকতে হয়। আমার মনে হয় না, এই দেশের অন্য কোনও জনপ্রতিনিধি এমন যুদ্ধ করে কাজ করছেন। রাস্তা বড় করা, গাছ-নদী-খাল-পুকুর রক্ষা করতে গিয়ে যুদ্ধ করতে হয়।

সোমবার (৪ জুলাই) নারায়ণগঞ্জ শহরের আলী আহম্মদ চুনকা পাঠাগার মিলনায়তনে পরিবেশ দূষণ রোধে আয়োজিত গণশুনানিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আমার বিরুদ্ধে বড় বড় চিঠি যায় সংসদীয় কমিটির কাছে। প্রধানমন্ত্রী, ডিজিএফআইয়ের কাছে অভিযোগ যায়। কিন্তু তারপরও আমি থামি নাই। এ কারণে এত উন্নয়ন হয়েছে।

মেয়র আইভী দাবি করেন, এখন পর্যন্ত অনেক খাল উদ্ধার করেছি, রক্ষণাবেক্ষণ করছি। এই কাজগুলো অনেক কঠিন ছিল। ২০০ কোটি টাকা দিয়ে আইভী কেন পার্ক (শেখ রাসেল পার্ক) করবে, লেক করবে? এটা নিয়ে অনেকে বিরোধিতা করেছিলেন। তখন আমি বলেছিলাম, ২০০ কোটি কেন, ৫০০ কোটি টাকা দিয়ে হলেও আমি নগরবাসীকে বিশুদ্ধ বাতাসের ব্যবস্থা করে দেবো। আমি করে দেখিয়েছি। এই আত্মবিশ্বাস থেকে আমি সিদ্ধিরগঞ্জ খাল নিয়ে কাজ শুরু করেছি। এটা নিয়েও সড়ক ও জনপথ বিভাগের বাধার সম্মুখীন হয়েছি। এছাড়া বাবুরাইল খালের যে অবস্থা ছিল সেই অবস্থা থেকে বর্তমান অবস্থায় আনা সহজ ছিল না, সেটাও করেছি।

আইভী বলেন, আমাকে এখন অনেক মন্ত্রণালয় পছন্দ করে না। যেমন- রেলওয়ে। কারণ, আমি নাকি তাদের কাজে বাধা দেই। আমি কাউকেই বাধা দিতে চাই না, কিন্তু আমাদের নারায়ণগঞ্জ আমরা গড়তে চাই। আমি রেলের জায়গা নগরবাসীর জন্য দখল করেছি। সেই দখল জায়গায় মাঠ করে দিয়েছি, যেটা কর্ণফুলী ডকইয়ার্ড দখল করতে চেয়েছিল। আমি চারদিকে গাছ লাগিয়েছি। অনেক বাধা এসেছে, কিন্তু কোনও বাধা আমাকে দমিয়ে রাখতে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর