সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

জাতীয় প্রেস ক্লাবে কিডনি ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : শুক্রবার, ২৪ মে, ২০২৪

ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সহযোগিতায় জাতীয় প্রেস ক্লাব বিনামূল্যে কিডনি ও চক্ষু ক্যাম্পের আয়োজন করে। আজ ২৪ মে (শুক্রবার) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল এবং জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এ মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী। ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম ও ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের জেনারেল ম্যানেজার মোঃ হাফিজুর রহমান ও ব্যবস্থাপনা কমিটির সদস্য কল্যাণ সাহা অনুষ্ঠানে বক্তৃতা করেন। এ সময় ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটি সদস্য কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দীকি সোমা, সৈয়দ আবদাল আহমদ, মোহাম্মদ মোমিন হোসেন ও সীমান্ত খোকন উপস্থিত ছিলেন ।
কিডনি ও চক্ষু ক্যাম্পে পাঁচ শতাধিক ক্লাব সদস্য ও তাদের পরিবারবর্গের চক্ষু পরীক্ষা, ডায়াবেটিক ও কিডনি সম্পর্কিত আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা করা হয়।
মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী করে যুগ্ম সম্পাদক মো: আশরাফ আলী বলেন, ক্লাব সদস্য ও কমকর্তা-কর্মচারীদের শারীরিক সুস্থতায় রোগ নির্ণয়ের কথা চিন্তা করে এই ফ্রি মেডিকেল ক্যাম্পটির আয়োজন করা হয়। অন্যান্য হাসপাতালগুলো যদি সাধারণ মানুষের চিকিৎসায় এভাবে এগিয়ে আসে তাহলে দেশের সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয় সম্ভব। কারণ সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সম্ভব নয়। স্বাস্থ্যসেবায় এগিয়ে আসার জন্য তিনি ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল ও সন্ধানী জাতীয় চক্ষু দান সমিতিকে ধন্যবাদ জানান। তিনি সাংবাদিকসহ বৃহত্তর জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতালগুলোকে এগিয়ে আসার আহবান জানান।
ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের জেনারেল ম্যানেজার মোঃ হাফিজুর রহমান বলেন, বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে সামাজিক দায়বদ্ধতা থেকেই এ কাজটি করে থাকি।
মেডিকেল ক্যাম্প দু’টিতে অংশ নেন সন্ধানী জাতীয় চক্ষু দান সমিতির সভাপতি অধ্যাপক ডা. মনিলাল আইস লিটু, চীফ কনসালটেন্ট প্রফেসর মালিক ইফতেখার সিদ্দিকী, ডা: ফাতেমা বিনতে হামিদ ও কো-অর্ডিনেটর মো: সাইফুল ইসলাম চৌধুরী এবং ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের ডেপুটি সুপারিনডেনটেন্ট ডা. মো: সিরাজ উদ্দিন, ডিরেক্টর নজরুল ইসলাম চৌধুরী শাওন, এসিস্ট্যান্ট ম্যানেজার এইচ এম দুলাল, পাবলিক রিলেশন অফিসার মোঃ সোহরাব আকন্দ ও সিনিয়র এক্সিকিউটিভ (কর্পোরেট) মোঃ হিরো মিয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর