শনিবার, ২৫ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

তৃতীয় দিনে ১৪২ রানের লিড ক্যারিবিয়ানদের

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৫ বার
আপডেট : রবিবার, ২৬ জুন, ২০২২

দ্বিতীয় দিনের শেষ দুই সেশনে খুব ভুগেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের দৃঢ়তায় মাত্র একবারই উইকেট উদযাপনের সুযোগ পেয়েছিল সাকিব আল হাসানরা। তৃতীয় দিনের শুরুতে ম্যাচে ফেরার মিশনে নামে বাংলাদেশ। এই যাত্রায় সাফল্যও আসে। তবে বৃষ্টির বাগড়ায় মোমেন্টাম ধরে রাখার সুযোগ হারায়। সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনের বেশিরভাগ সময় গেছে বৃষ্টির পেটে।

রবিবার সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিনে মাঠে নেমেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশকে প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট করে ব্যাটিংয়ে নেমেছে ক্যারিবিয়ানরা। তৃতীয় দিনের লাঞ্চ বিরতির আগে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ছিল ১১৬ ওভারে ৭ উইকেটে ৩৭৬ রান। তাতে লিড নিয়েছে ১৪২ রানের। দুই অপরাজিত ব্যাটার কাইল মায়ার্স (১৪০*) ও কেমার রোচ (৭*)।

দ্বিতীয় দিনের প্রথম সেশন দুর্দান্ত কাটলেও পরের দুই সেশন ছিল শুধুই হতাশার। লাঞ্চের পর ১ উইকেট নিয়ে দিন শেষ করতে হয় বাংলাদেশের। সফরকারীদের হতাশা উপহার দেওয়া মায়ার্স ও জোশুয়া দা সিলভা শুরু করেন তৃতীয় দিনের খেলা। আগের দিন ভোগানো জোশুয়া নতুন দিনে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। লিটন দাসের ঘূর্ণিতে শুরুতেই ফিরে যান তিনি। তার ১১৫ বলের প্রতিরোধ শেষ হয় এলবিডব্লিউতে। ফেরার আগে খেলে যান ২৯ রানের ইনিংস ও মায়ার্সের সঙ্গে গড়ে যান ৯৬ রানের জুটি।

এই জুটি ভাঙার পর ক্রিজে আসেন আলজারি জোসেফ। তাকে থিতু হতে দেননি খালেদ আহমেদ। লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে জোসেফকে ফেরান ৬ রানে। দ্রুত ২ উইকেট তুলে নিয়ে লড়াইয়ে ফেরে বাংলাদেশ। দলের মধ্যে উদ্দীপনা দেখা যায়। তবে বৃষ্টি সেই ধারা থাকতে দেয়নি। প্রথম সেশনে ৫০ মিনিটের মতো খেলার পর বৃষ্টি শুরু হয়। সময় গড়িয়ে গেলেও আবহাওয়ার উন্নতি হয় না। এর মধ্যে চলে আসে লাঞ্চের সময়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর