শনিবার, ২৫ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

এই মুহূর্তে জাতীয় সরকার দরকার: আ স ম রব

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৬৬ বার
আপডেট : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণ তাদের নিজেদের সরকার চায়। জনগণ পেশাজীবীদের সরকার চায়, শ্রমজীবীদের সরকার চায়, কৃষকদের সরকার চায়। জনগণ যে রাষ্ট্রের মালিক এর দলিল সে পেতে চায়।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে  ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: বাংলাদেশের প্রত্যাশা, প্রাপ্তি ও আগামীর চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদ এই সভার আয়োজন করে। বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন— জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল, পেশাজীবী অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হাসান প্রমুখ। আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

দেশে শান্তি ফিরিয়ে আনতে জাতীয় সরকার গঠন করার কথা উল্লেখ করে আ স আবদুর রব বলেন, জাতীয় সরকার না হলে মানুষের ওপর যে নির্যাতন ও অত্যাচার চলেছে, মানুষের মধ্যে যে ক্ষোভ ও ঘৃণা তা যাবে না। জাতীয় সরকার ছাড়া আপনাদের (সরকার) কেউ রক্ষা করতে পারবে না। এই মুহূর্তে দরকার জাতীয় সরকার, জনগণের সরকার।

আওয়ামী লীগ সরকারের অধীনে কোনও নির্বাচনে যাবে না বলে মন্তব্য করেন বাংলাদেশ গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া। তিনি বলেন,  আমরা আওয়ামী লীগের অধীনে কোনও নির্বাচনে যাবো না, কোনও ইচ্ছেও নেই। গণ অধিকার পরিষদ অন্যান্য দল থেকে নীতিগতভাবে ব্যতিক্রম বলে তিনি মন্তব্য করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর