শনিবার, ২৫ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

উত্তরবঙ্গের মঙ্গা এখন জাদুঘরে: হাছান মাহমুদ

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৪৬ বার
আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, একসময় উত্তরবঙ্গ মঙ্গা হিসেবে পরিচিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তিনবার সরকার গঠন করে ১৪ বছর ধরে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আজ উত্তরাঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী উত্তরবঙ্গের মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে দিনাজপুর পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকারের সভাপতিত্বে কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এর আগে সকালে কাউন্সিল উদ্বোধন করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।

হাছান মাহমুদ বলেন, সারা বিশ্ব বাংলাদেশের উন্নয়ন ও প্রশংসা করছে, সেখানে বিএনপি কুৎসা রটাচ্ছে। বিএনপি শীতের পাখির মতো, সবসময় তাদের পাশে পাওয়া যায় না। তাদের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে। নির্বাচন সন্নিকটে, এখন সময় নিজেরা ঐক্যবদ্ধ থাকা। তিনি বলেন, আজ থেকে ১৪ বছর আগে দিনাজপুর শহর যেমন ছিল, তার থেকে আজকের চিত্র ভিন্ন। ১৪ বছর আগে দিনাজপুর থেকে যে ছেলে বিদেশে গেছে, সে দেশে ফিরে আজ দিনাজপুর শহরকে চিনছে না। সেই ছেলে ১৪ বছর আগে মাটির বাড়ি থেকে বিদেশে গেছে, অথচ দেশে ফিরে দেখে পাকা বাড়ি। রাস্তাঘাট কাঁচা ছিল, আজ রাস্তাঘাট পাকা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘আগামী এক মাসের দেশের চলমান লোডশেডিং স্বাভাবিক হবে। বৈশ্বিক সমস্যার কারণে শুধু বাংলাদেশ লোডশেডিংয়ের কবলে নয়, জার্মানি ও আমেরিকাসহ উন্নত বিশ্বের বহু দেশে আমাদের  তুলনায় বেশি হচ্ছে। সেই তুলনায় আমরা অনেক ভালো আছি। সরকার বিদ্যুতের লোডশেডিং থেকে দেশকে উত্তরণের জন্য কাজ করে যাচ্ছে। এক মাসের মধ্যে দেশের বিদ্যুতের লোডশেডিং ঠিক হয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর