শনিবার, ২৫ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

ঈদে ঘরমুখো মানুষকে মূল্যবান জিনিস সঙ্গে নেয়ার অনুরোধ ডিএমপি কমিশনারের

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩

ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় নগদ টাকা বা গয়না খালি বাসায় না রেখে ব্যাংক বা নিকট আত্মীয়ের কাছে রেখে যাওয়ার অনুরোধ করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।
বৃহস্পতিবার (২২ জুন) ডিএমপি সদর দফতরে ঈদ উপলক্ষে বিভিন্ন সংস্থার সঙ্গে সমন্বয় সভা শেষে এক ব্রিফে এ আহ্বান জানান তিনি।
ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, ফাঁকা ঢাকাতে যাতে চুরি ডাকাতি না হয় সে জন্য ব্যবস্থা নেবো। ঢাকাবাসীর প্রতি অনুরোধ, আপনারা যখন চার পাঁচ দিনের জন্য বাসা ফাঁকা রেখে বাড়িঘরে যাবেন, তখন দয়া করে মূল্যবান বস্তু অর্থাৎ নগদ টাকা এবং গয়না খালি বাসায় না রেখে ব্যাংকে রাখেন বা নিকট আত্মীয় বা বন্ধুবান্ধব বা যারা থাকবেন তাদের কাছে জমা রেখে যাবেন। ফাঁকা বাসায় কোনও দুষ্কৃতকারী যদি ঢুকে তাহলে মূল্যবান বস্তু চুরির ভয় থাকবে না।
ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে নানা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, আমরা আশা করছি এবার মানুষ স্বস্তিতে যানজটমুক্তভাবে বাড়ি ফিরতে পারবে। যেসব রাস্তা ভাঙা আছে, সেগুলো মেরামত করা হচ্ছে। গাবতলী, মহাখালী, সায়েদাবাদে স্পেশাল ব্যবস্থাপনা থাকবে জানিয়ে তিনি বলেন, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিলে আমাদের অবহিত করবেন। আমরা এসব বিষয় মনিটর করবো।
মহাসড়কের পাশে গরুর হাট বসানো প্রসঙ্গে কমিশনার বলেন, হাইওয়ের পাশে গরুর হাট কোনোমতেই বসতে দেওয়া হবে না। কেউ বসালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গরু নিয়ে টানাটানি করা যাবে না। গাড়ির সামনে লেখা থাকবে কোন হাটে যাবে। টানাটানি করলে গ্রেফতার করে ব্যবস্থা নেওয়া হবে।
ঈদ জামাতে নিরাপত্তা প্রসঙ্গে কমিশনার বলেন, ঈদের জামাতে তিন স্তরের নিরাপত্তা থাকবে। প্রত্যেকটা এলাকায় ফুট ও মোবাইল পেট্রোল থাকবে। রিজার্ভ পুলিশ থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর