শনিবার, ২৫ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

আবারও বাড়লো ভোজ্যতেলের দাম

রিপোর্টার / ১২৬ বার
আপডেট : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

সরকার আবারও ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে অপরিশোধিত সয়াবিন ও পাম তেলের দাম পুনর্নির্ধারণ করেছে ভোজ্যতেল পরিশোধনকারী কোম্পানিগুলো। ভোজ্যতেল উৎপাদনকারী প্রতিষ্ঠান সিটি গ্রুপের মহাপরিচালক বিশ্বজিৎ সাহা বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার (৫ সেপ্টেম্বর) বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে বৈঠক করে ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে প্রতিলিটার খোলা সয়াবিন তেল বাজারে সর্বোচ্চ ১২৯ টাকা দরে বিক্রি হবে। প্রতিলিটার বোতলজাত সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১৫৩ টাকা। পাঁচ লিটার বোতলজাত সয়াবিনের সর্বোচ্চ খুচরা দাম হবে ৭২৮ টাকা। প্রতিলিটার খোলা পাম সুপারের দাম নির্ধারণ করা হয়েছে ১১৬ টাকা।

তিনি জানান, চলতি বছরের মে মাসে প্রতিলিটার খোলা সয়াবিনের দাম ১২৯ টাকা নির্ধারণ করা হলেও বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধ ও জনসাধারণের কথা বিবেচনা করে লিটারপ্রতি চার টাকা কমিয়ে ১২৫ টাকা দরে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। রবিবারের বৈঠকে মে মাসের নির্ধারিত দর প্রতিলিটার ১২৯ টাকাই পুনর্নির্ধারণ করা হলো। সেই বিবেচনায় খোলা সয়াবিনের দাম বাড়ানো হয়নি বলে  দাবি করেন বিশ্বজিৎ সাহা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর