রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

৮ মামলায় ইমরান খানের জামিন

ভয়েস বাংলা রিপোর্ট / ১৩ বার
আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী  ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে সহিংসতা সংক্রান্ত আটটি মামলায় জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার ইসলামাবাদের একটি সন্ত্রাসবিরোধী আদালত এ জামিন দেন। আগামী ৮ জুন পর্যন্ত আদালত এই জামিন মঞ্জুর করেন। আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খান আজ (মঙ্গলবার) ইসলামাবাদে জাতীয় জবাবদিহি ব্যুরোর (এনএবি) সামনে উপস্থিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, আল কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবি ৩১ মে পর্যন্ত জামিন পেয়েছেন। তিনি গ্রেপ্তার ঠেকাতে জামিন চেয়ে আদালতে আবেদন করেছিলেন।

পাকিস্তানে ইমরান খানের দল পিটিআই এর হাজার হাজার সমর্থক এখনো পুলিশের হাতে বন্দি। ইমরানকে একটি দুর্নীতির মামলায় গ্রেফতারের পর এরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে এসেছিলেন। তখন সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় আক্রমণ থেকে শুরু করে অনেক সহিংসতা হয়েছিল।কিছুদিন আগে ইমরান খানকে গ্রেপ্তারের পর সুপ্রিম কোর্ট অবৈধ ঘোষণা করলে তিনি জামিনে মুক্তি পান।

এদিকে পাকিস্তানে এখন রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। পাশাপাশি দেশটিতে চলছে চরম অর্থনৈতিক সংকট। দেশটির বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন তলানিতে, যা দিয়ে আর মাত্র এক মাসের আমদানি খরচ মেটানো সম্ভব। খবর- ডনের


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর