রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

৬০ বিশিষ্ট নাগরিকের সঙ্গেও কথা বলবে সার্চ কমিটি

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৭৫ বার
আপডেট : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে নামের প্রস্তাব চেয়ে আগামীকাল বুধবার ৯ ফেব্রুয়ারি দুপুরের মধ্যে চিঠি দেবে সার্চ কমিটি। বিশিষ্ট নাগরিকদের তালিকাও করা হয়েছে। তালিকায় আপাতত ৬০ জনের মতো স্থান পেয়েছেন। কমিটির দ্বিতীয় বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মঙ্গলবার বিকাল ৪টা ৩০ মিনিটে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সার্চ কমিটির দ্বিতীয় বৈঠকে কিছু সিদ্ধান্ত হয়েছে। নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে অনুরোধ করা হবে তারা যেন আগামী শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকাল পাঁচটার মধ্যে অনলাইনে বা সরাসরি কেবিনেট ডিভিশনে এসে অনধিক ১০ জনের নাম জমা দেন। প্রস্তাবনা গ্রহণের জন্য শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের অফিস বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখা হবে। তিনি বলেন, বিভিন্ন পেশাজীবী সংগঠনের কাছেও নাম চাওয়া হবে। এছাড়া বিশিষ্ট নাগরিক ও গণমাধ্যমের বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শনিবার সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এবং পৌনে ১টা থেকে ২টা পর্যন্ত দুটি মিটিং হবে এবং তার পরদিন রবিবারও আরেকটি মিটিং হবে।

সচিব বলেন, বিশিষ্ট নাগরিকদের তালিকাও করা হয়েছে। তালিকায় আপাতত ৬০ জনের মতো স্থান পেয়েছেন। তালিকায় কারা আছেন এ বিষয়ে জানতে চাওয়া হলে সচিব বলেন, এখনই বলতে পারছি না, তবে প্রায় চূড়ান্ত হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের আগের বিজ্ঞপ্তি প্রসঙ্গে কয়েকজন রাজনীতিবিদ বলেছেন, এ ধরনের বিজ্ঞপ্তি প্রকাশ হলো রাজনীতিবিদদের উপেক্ষা করার প্রয়াস। এ প্রসঙ্গে সচিব বলেন, ‘আমি বিষয়টি জানতাম না, কমিটির সঙ্গে এ নিয়ে আলোচনা করবো। এছাড়া সার্চ কমিটির নিরপেক্ষতা প্রসঙ্গে জানতে চাওয়া হলে সচিব বলেন, সার্চ কমিটি শতভাগ নিরপেক্ষতা বজায় রাখছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর