রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

১০০ টাকা বরাদ্দ দিলে নানা হাত বদলে গ্রামে পৌঁছায় ১০ টাকা : পরিকল্পনামন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ১০৪ বার
আপডেট : সোমবার, ২২ নভেম্বর, ২০২১

কেন্দ্র থেকে ১০০ টাকা বরাদ্দ হলে গ্রামে ১০ টাকা পৌঁছায় বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। সোমবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এলডিসি গ্রাজুয়েশন নিয়ে এক সংলাপে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজের চেয়ারম্যান ড. মানজুর আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সংলাপে অংশ নেন বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন, সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম, বিএনপি নেতা ও সাবেক পরিকল্পনামন্ত্রী ড. আব্দুল মঈন খান প্রমুখ।

মন্ত্রী বলেন, সরকার রুট লেভেল থেকে উন্নয়ন করছে। দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। করোনা সংকটে রাতে না খেয়েছিল, এমন সংবাদ কোথাও দেখিনি। আমি বৈষম্যের পক্ষে নই। তারপরও বলবো, ইউরোপ বলেন, যুক্তরাষ্ট্র বলেন, সবখানে বৈষম্য আছে। বর্তমান সরকার রুট লেভেল থেকে উঠে আসা। সরকার সবার সার্বিক উন্নয়নে কাজ করছে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, গণতন্ত্রের ক্ষেত্রে বাংলাদেশ পিছিয়ে আছে। অর্থনৈতিক উন্নয়ন ও সমাজের মধ্যে ব্যালেন্স নেই। মাথাপিছু আয় বাড়লেও লাভ নেই, যদি আয়ের সমবন্টন না হয়। দেশে ধনী গরিবের বৈষম্য বাড়ছে। মেধাবি তরুণরা দেশে থাকতে চায় না। সুযোগের অভাবে তারা এখানে মেধা চর্চা করতে পারে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর