শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

হোয়াইট হাউজে বাইডেনকে চ্যালেঞ্জ জানাবেন কেনেডি জুনিয়র

ভয়েস বাংলা রিপোর্ট / ১৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের প্রার্থী হতে লড়তে যাচ্ছেন রবার্ট ফ্রান্সিস কেনেডি জুনিয়র। ইতোমধ্যে তিনি নির্বাচনি কাগজপত্র জমা দিয়েছেন। কেনেডির প্রচার দলের কোষাধ্যক্ষ জন ই সুলিভান বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।

৬৯ বছর বয়সী কেনেডি জুনিয়র নিহত সিনেটর রবার্ট এফ কেনেডির ছেলে এবং সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা। কেনেডি একজন স্পষ্টভাষী ভ্যাকসিনবিরোধী প্রচারক। একটি পরিবেশগত আইন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা তিনি। 

ডেমোক্রেটিক এবং রিপাবলিকান দুই দলই নিজেদের প্রেসিডেন্ট প্রার্থী খুঁজে পেতে প্রতিদ্বন্দ্বিতা করে- যাকে প্রাইমারি বলা হয়। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইঙ্গিত দিয়েছেন, তিনি পুনঃনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। যদিও তিনি এখনও আনুষ্ঠানিকভাবে তার প্রার্থীতা ঘোষণা করেননি।

গত মাসে আরেক ডেমোক্র্যাট মারিয়েন উইলিয়ামসন পার্টির মনোনয়নের দৌড়ে নাম লেখান। মার্চে কেনেডি টুইটারে জানিয়েছিলেন, প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বিবেচনা করছেন তিনি। এর কদিন পরই প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলেন কেনেডি জুনিয়র।

এখন প্রেসিডেন্ট বাইডেন যদি পুনরায় প্রার্থী হন, তবে দু’জনের সঙ্গে দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে অবতীর্ণ হতে হবে তাকে। সব ঠিক থাকলে ২০২৪ সালের ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। সূত্র: বিবিসি 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর