রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

হেলিকপ্টার বিধ্বস্ত: ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত স্ত্রীসহ নিহত ১৩

ভয়েসবাংলা ডেস্ক / ১৪৭ বার
আপডেট : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত স্ত্রী মধুলিকা রাওয়াতসহ ১৩ জন মারা গেছেন। এই হেলিকপ্টারে মোট ১৪ জন আরোহী ছিলেন। বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে বিধ্বস্ত হয়ে ভারতের তামিলনাড়ুর কুন্নুরে গভীর জঙ্গলে পড়ে যায় সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি। ভারতের বিমানবাহিনীর বরাত দিয়ে এ খবর দিয়েছে এনডিটিভি ও আনন্দবাজার।

হিন্দুস্তান টাইমস হেলিকপ্টারটির মোট ৯ জন আরোহীর নাম প্রকাশ করেছে। তারা হলেন জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডার, লেফটেন্যান্ট কর্নের হরজিন্দর সিং, নায়েক গুরুসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল।

প্রতিবেদনে বলা হয়, ওয়েলিংটনে অবস্থিত একটি সেনা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রতিরক্ষা প্রধানসহ অন্য সেনা কর্মকর্তারা হেলিকপ্টারযোগে সেখানে যাচ্ছিলেন। পথে খারাপ আবহাওয়ার কারণেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি বিধ্বস্তের পর বিপিন রাওয়াতের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিবারের সদস্যের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। এর কিছুক্ষণের মধ্যেই বিপিন রাওয়তের সরকারি বাসভবনে ঢুকতে দেখা যায় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরবানকে।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই বলেছেন, জেনারেল বিপিনকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্তের ঘটনায় আরও তথ্য সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটিতে আরোহীদের মধ্যে বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা, তার প্রতিরক্ষা সহকারীসহ কয়েকজন কর্মী, নিরাপত্তা কমান্ডো এবং বিমান বাহিনীর কর্মকর্তারা ছিলেন। ভেঙে পড়ার পরই হেলিকপ্টারে আগুন ধরে যায়।

ভারতের সাবেক সেনাপ্রধান জেনারেল জেজে সিং সম্প্রচারমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে, প্রাথমিকভাবে উদ্ধার করা মরদেহগুলো এতোটাই দগ্ধ হয়েছে যে তাদের শনাক্ত করা কঠিন। উদ্ধারকৃতরাও মারাত্মক দগ্ধ হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর