শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

হায়াত-মউত আল্লাহর হাতে: কাদের

ভয়েসবাংলা প্রতিবেদক / ১০৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মানুষের হায়াত-মউত আল্লাহর হাতে। চিকিৎসা প্রয়োজন, সেটা করাতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চাইলে বিদেশ থেকে ভালো ডাক্তার আনতে পারে। প্রধানমন্ত্রী বলেছেন- বিদেশ থেকে ভালো চিকিৎসক আনা দরকার হলে আনতে পারবে তারা। তিনি বলেন, সরকার তো গলাটিপে মারছে না, তাই একজন মানুষ মরে গেলে এর দায় সরকারের ওপর ফেলে দেবেন, এটা ঠিক নয়। মানুষের বেঁচে থাকার একটা নির্দিষ্ট সময়সীমা আছে। অসুস্থ হয়ে অনেকেই মারা যায়। কিন্তু কথায় কথায় সরকারের ওপর দায় চাপাবেন—এটা ঠিক নয়।

ওবায়দুল কাদের বলেন, ‌শেখ হাসিনা মানবিক দৃষ্টান্ত দেখিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাহী আদেশে যে মানবিক দৃষ্টান্ত দেখিয়েছেন, এর তুলনা হয় না। এজন্যই খালেদা জিয়া এখন বাসায়। কিন্তু বিএনপি নেতারা বলে থাকেন, এটা তাদের আন্দোলনের ফসল। আসলে বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে যতটা না চিন্তিত, এর চেয়ে এটা নিয়ে রাজনীতি করছেন বেশি।

বাস ভাড়া অর্ধেক করার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে মন্ত্রী কাদের বলেন, এই বিষয়ে আজ বিআরটিএতে একটি বৈঠক আছে। সরকার যৌক্তিক সিদ্ধান্ত নেওয়ার উদ্যোগ নিয়েছে। এই বৈঠকে আজ মালিক সমিতির কোনো প্রতিনিধি থাকতে পারছেন না। এ বিষয়ে আগামী শনিবার (২৮ নভেম্বর) বিআরটিএতে মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বিআরটিএ আবারও বসবে বলে জানান কাদের। সরকার বিআরটিসির বাসে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার চিন্তা করছে। তিনি বলেন, বিআরটিসির বাসে ছাত্রদের জন্য একটি যৌক্তিক ভাড়া নির্ধারণের চিন্তাভাবনা করছে সরকার। কিন্তু বিআরটিসি একা করলেই তো সমস্যার সমাধান হবে না। বেসরকারি পরিবহন মালিক সমিতিও একটি যৌক্তিক সমাধানের চিন্তা করবে আশা করি।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বেসরকারি পরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়ার কোনো আইন নেই।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর