রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

হাত কাটা, শিরশ্ছেদ জরুরি: তালেবান নেতা

ভয়েসবাংলা ডেস্ক / ৩৮৪ বার
আপডেট : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১

আফগানিস্তানে ‘সংস্কারকৃত’ তালেবান শাসন কেমন হবে তা দেখার অপেক্ষায় বিশ্ব। বেশিরভাগ দেশ তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়ার ক্ষেত্রে পরিস্থিতি পর্যালোচনা করছে। এমন সময় তালেবানের এক প্রতিষ্ঠাতা জানালেন, শিগগিরই কঠোর ও শিরশ্ছেদের শাস্তি ফিরবে দেশটিতে। তবে প্রকাশ্যে তা বাস্তবায়ন করা হবে না।

মার্কিন বার্তা সংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)-কে দেওয়া এক সাক্ষাৎকারে মোল্লা নুরুদ্দিন তুরাবি ইসলামি আইনের কঠোর ব্যাখ্যার বাস্তবায়নকারীদের একজন শীর্ষ ব্যক্তি ছিলেন। তিনি জানান, এবারের শাসনেও হাত কেটে ফেলা ও শিরশ্ছেদ শিগগিরই ফিরবে। তুরাবি বলেন, স্টেডিয়ামে শাস্তি বাস্তবায়ন করার ফলে সবাই আমাদের সমালোচনা করেছে। কিন্তু আমরা তো কখনও তাদের আইন ও শাস্তি নিয়ে কথা বলিনি। আমাদের আইন কেমন হবে তা নিয়ে কারও কথা বলা উচিত না। আমরা ইসলাম অনুসরণ করবো এবং কোরআন থেকে আমরা আমাদের আইন গ্রহণ করবো।

তুরাবি বলেন, নিরাপত্তার জন্য হাত কেটে ফেলা জরুরি। এমন শাস্তির দৃঢ় প্রভাব রয়েছে। মন্ত্রিসভা পর্যালোচনা করছে প্রকাশ্যে এমন শাস্তি বাস্তবায়ন করা হবে কিনা এবং একটি নীতি গ্রহণ করবে। ষাটের কোঠায় থাকায় তুরাবি তালেবানের আগের শাসনামলে আইনমন্ত্রী এবং পুণ্যের প্রচার ও পাপ দমন মন্ত্রণালয়ের প্রধান ছিলেন, যা ছিল মূলত ধর্মীয় পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর