রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

হত্যা মামলা থেকে বাঁচতে আরও হত্যাকাণ্ড: র‌্যাব

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

ময়মনসিংহের ত্রিশালে বীর মুক্তিযোদ্ধা মতিন মাস্টার এবং রফিকুল ইসলাম হত্যা মামলা থেকে বাঁচার জন্য তিনটি হত্যাকাণ্ড ঘটায় ভূমিদস্যু সিন্ডিকেটের মূল হোতা জিলানী বাহিনীর আব্দুল কাদের জিলানী। এছাড়া তারা বিভিন্ন সময়ে জালিয়াতির মাধ্যমে এলাকার কৃষকদের জমি দখল করে বিভিন্ন কোম্পানির কাছে অতিরিক্ত মুনাফায় বিক্রি করে আসছিল। ভূমি দখল এবং বিভিন্ন অপকর্মের জন্য ২০ থেকে ২৫ জনের একটি বাহিনী গড়ে তোলে আব্দুল কাদের জিলানী।’

বৃহস্পতিবার (২১ এপ্রিল) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন রাজধানীর কাওরান বাজারে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বুধবার (২০ এপ্রিল) আব্দুল কাদের জিলানী (৪৭), তার ভাই লাল মিয়া (৫০) ও আব্দুল কাদের জিলানীর ছেলে মো. রাকিবুল ইসলামকে (২৭) গ্রেফতার করে র‌্যাব-১৪।

ব্রিফিংয়ে খন্দকার আল মঈনব্রিফিংয়ে খন্দকার আল মঈনআসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে, একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে একটি লোহার রড, দুটি চাপাতি, একটি রামদা, একটি লোহার তৈরি বেসবল উদ্ধার করা হয়েছে।

খন্দকার আল মঈন জানান, ভূমিদস্যু আব্দুল কাদের জিলানী বিশাল এলাকায় প্রতারণার মাধ্যমে  অন্যের জমি নিজের দেখিয়ে অতিরিক্ত লাভে বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করতো। এসব বিষয়ে কেউ কথা বলতে এলে বিভিন্নভাবে হুমকি দেওয়া হতো তাদের। তিনি জানান, জিলানীর বিরুদ্ধে বিভিন্ন থানায় দুটি হত্যা মামলা ছাড়াও অস্ত্র, চাঁদাবাজি ও সরকারি কাজে বাধা দেওয়াসহ বিভিন্ন অভিযোগে ১২টি মামলা এবং ১০টি সাধারণ ডায়েরি রয়েছে। এর আগে বিভিন্ন মামলায় একাধিকবার কারাভোগ করে আব্দুল কাদের জিলানী। এছাড়াও এই ভূমিদস্যু চক্রের সদস্যরা ডাকাতিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে বলেও তথ্য পেয়েছে র‌্যাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর