রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

সৌদির নজরে মেসি ও করিম বেনজেমার পর মদরিচ, রামোস, ডি মারিয়াও

ভয়েস বাংলা রিপোর্ট / ১১ বার
আপডেট : সোমবার, ৫ জুন, ২০২৩

গত জানুয়ারিতে ক্রিস্টিয়ানো রোনালদো ইউরোপ ছেড়ে পাড়ি জমান সৌদি আরবে। অথচ চ্যাম্পিয়নস লিগে খেলবে এমন কোনও দলে যোগ দেওয়ার কথা ছিল তার। আচমকা জানা নেই, শোনা নেই- এমন ক্লাব আল নাসরে চুক্তি করলেন তিনি। সৌদি ফুটবলের উত্থান হলো পর্তুগিজ উইঙ্গারকে দিয়ে। এবার লিওনেল মেসি ও করিম বেনজেমাও সেখানে যাচ্ছেন বলে ফিসফাস। শুধু তারাই নয়, লুকা মদরিচ ও উগো লরিসসহ শীর্ষ পর্যায়ের ১০ ফুটবলার এবারের ট্রান্সফার মার্কেটে সৌদির নজরে।

দলবদলের আলাপচারিতায় থাকা এক সূত্র এএফপিকে এই তথ্য জানিয়েছে। সার্জিও রামোস, জর্দি আলবা, সার্জিও বুশকেটস, এন’গোলো কাঁতে, অ্যাঞ্জেল ডি মারিয়া ও রবার্তো ফিরমিনোর মতো বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস লিগ জয়ী তারকাদের দেখা যাবে সৌদি প্রো লিগে।

সম্প্রতি সৌদি কর্মকর্তারা প্যারিস ও মাদ্রিদে যথাক্রমে মেসি ও বেনজেমার সঙ্গে চুক্তি করতে গিয়েছিল। দুই খেলোয়াড়ই সম্মতি দিয়েছে। শিগগিরই ঘোষণা আসবে। ‘আগামী মৌসুমের সৌদি প্রো লিগে খেলাতে ১০ জনেরও বেশি খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ রাখছে সৌদি কর্তৃপক্ষ, তাদের মধ্যে অনেকে বিশ্বকাপ কিংবা চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। মেসির সঙ্গে এই তালিকায় বেনজেমা, রামোস, ডি মারিয়া, মদরিচ, লরিস, কাঁতে, ফিরমিনো, আলবা ও বুশকেটস আছেন।

আগামী ১১ আগস্ট নতুন মৌসুম শুরুর আগেই সৌদি কর্তৃপক্ষ এসব চুক্তির বেশিরভাগ সম্পন্ন করে ফেলতে চায়। সৌদি সরকারের এক কর্মকর্তা জানান, বিশ্বমানের খেলোয়াড়দের সঙ্গে আলাপ করছেন তারা। তিনি বলেন, একটি খুব শক্তিশালী ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগ প্রতিষ্ঠা করা উদ্দেশ্য এবং সৌদি ক্লাবগুলোর স্তর উঁচুতে নেওয়ার লক্ষ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর