রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

সোমবার থেকে আগের দরেই টিসিবির চার পণ্য

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৬৪ বার
আপডেট : রবিবার, ১৫ মে, ২০২২

সোমবার (১৬ মে) থেকে খোলা বাজারে আবারও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এ কার্যক্রম চলবে ৩০ মে পর্যন্ত।

নগরীর পাশাপাশি জেলা-উপজেলা পর্যায়ে ৩০০টি ট্রাকের মাধ্যমে এই কার্যক্রম চলবে বলে নিশ্চিত করে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আগামী জুনেই কার্ডের মাধ্যমে সারা দেশের এক কোটি পরিবারকে টিসিবির পণ্য পৌঁছে দেওয়া হবে। সে কার্যক্রমও চলছে। এবার দেওয়া হবে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি। তবে অবিক্রীত কিছু ছোলা রয়ে গেছে, যা রমজানে বিক্রি করে শেষ করা যায়নি। ডিলারদের নামে এবার তাই ছোলাও বরাদ্দ দেওয়া হবে।

টিসিবির চেয়ারম্যান আরিফুল হাসান জানিয়েছেন, আগের দরেই এসব পণ্য বিক্রি করা হবে। সে অনুযায়ী ১১০ টাকা লিটার দরে সয়াবিন তেল, ৬৫ টাকা কেজিতে মসুর ডাল, ৫৫ টাকায় চিনি ও ৫০ টাকা কেজিতে ছোলা বিক্রি করা হবে।

টিসিবি জানিয়েছে, নিম্ন আয়ের মানুষের জন্য এ বছর ১১তম বার সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। চলতি অর্থবছরের প্রতি মাসেই এ কার্যক্রম চালু ছিল। তবে ঈদের আগে ২৪ এপ্রিল থেকে পণ্য বিক্রি কার্যক্রম বন্ধ রেখেছিল টিসিবি। একজন ক্রেতা টিসিবির ট্রাক থেকে সর্বোচ্চ দুই কেজি চিনি, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি মসুর ডাল কিনতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর