রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

সেন্ট পিটার্সবার্গে প্রিগোজিন!

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

গত মাসে রুশ সামরিক নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহের ঘোষণা দিয়েছিলেন রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভগানি প্রিগোজিন। যদিও দুইদিনের মধ্যে বেলারুশ নেতা অ্যালেকজান্ডার লুকাশেঙ্কোর মধ্যস্থতায় সেই বিদ্রোহের অবসান ঘটে। এরপর থেকে প্রিগোজিনের অবস্থান নিয়ে ধোঁয়াশা শুরু হয়।
একবার লুকাশেঙ্কো জানান, প্রিগোজিন বেলারুশে আছেন তবে শেষমেশ জানান তিনি রাশিয়াতেই আছেন। তবে নিশ্চিত করে কোনোপক্ষেই প্রিগোজিনের অবস্থান সম্পর্কে কিছুই জানাতে পারেননি। তবে প্রিগোজিনের সবশেষ অবস্থান নিয়ে আজ বৃহস্পতিবার সিএনএনের লাইভ প্রতিবেদনে নতুন তথ্য জানানো হয়েছে।
ওয়াগনার গ্রুপের সঙ্গে সম্পৃক্ত চ্যানেলের বরাতে জানানো হয়েছে, প্রিগোজিনকে সেন্ট পিটার্সবার্গে দেখা গেছে। সেখানে রাশিয়া আফ্রিকা শীর্ষ সম্মেলনের ফাঁকে একজন আফ্রিকান বিশিষ্ট ব্যক্তির সঙ্গে দেখা করেছেন প্রিগোজিন। তবে আফ্রিকান ওই বিশিষ্ট ব্যক্তির পরিচয় শনাক্ত করে পারেননি বলে জানিয়েছে সিএনএন। বিদ্রোহের পর রাশিয়ার ভেতরে এবারই প্রথম প্রিগোজিনকে প্রকাশ্যে দেখা গেল। এর আগে গত ১৯ জুলাই ওয়াগনার প্রধানকে প্রকাশ্যে দেখা যায়। সেইসময় এক ভিডিওতে প্রিগোজিনকে বেলারুশের ভেতরে দেখা যায় বলে প্রতিবেদনে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর