শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সেতু উদ্বোধনকালে পদ্মায় ভাসবে ৫০ নৌকা

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬৩ বার
আপডেট : শুক্রবার, ২৪ জুন, ২০২২

রাত পোহালেই উদ্বোধন হতে যাচ্ছে পদ্মা সেতু। ইতিমধ্যে সেতুর উদ্বোধনের সব আয়োজন শেষ করেছেন সংশ্লিষ্টরা। সেতু উদ্বোধনের পর শনিবার (২৫ জুন) দুপুরে মাদারীপুরের শিবচর বাংলাবাজার ঘাটে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন আর সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে প্রস্তুত করা হয়েছে সমাবেশস্থল।

এ ছাড়াও সেতু উদ্বোধন উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করেছে শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের চরচাঁন্দা গ্রামের শতাধিক জেলে। তারা জানান, আগামীকাল স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে। নিজেদের এলাকায় হবে বড় একটি সমাবেশ। তাই তদের ৫০টি মাছ ধরার নৌকাকে লাল সবুজের পতাকা, বেলুন দিয়ে সাজিয়েছেন অপরূপভাবে। তাদের এ নৌকা আগামীকাল প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ভাসবে পদ্মার বুকে।

সরেজমিনে শুক্রবার সন্ধ্যার দিকে কাঁঠালবাড়ি ঘাটের কাছে চরচাঁন্দা এলাকায় গিয়ে দেখা গেছে, ৫০টি নৌকা সারিবদ্ধভাবে বেঁধে রাখা হয়েছে নদীর পাড়ে। নৌকাগুলোতে লাল সবুজ পতাকার আদলে রঙ করার পাশাপাশি লাগানো হয়েছে লাল সবুজ বেলুন। নৌকার মাস্তুলে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী ও তার বাবা ইলিয়াস আহমেদ চৌধুরীর ছবি।

এদিকে, জেলেদের এ ব্যতিক্রম আয়োজন দেখতে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা। শরীতয়পুরের জাজিরা উপজেলার থেকে আগত ইউসুফ আলী অনিম বলেন, ‘আগামীকাল আমাদের বাড়ির সামনেই পদ্মা সেতু উদ্বোধন হবে। সেটা যেমন আনন্দের আর এখানে ব্যতিক্রমভাবে এতগুলো নৌকা সাজিয়েছে- এটা দেখও খুব ভালো লাগছে।

শহিদুল ইসলাম নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, পদ্মা সেতু দেখতে এসে যেমন আনন্দ লাগছে, তেমনই নৌকাগুলো দেখে ভালো লাগলো। এলাকার জেলেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে এত সুন্দরভাবে নৌকাগুলো সাজিয়েছেন- তা দেখে বিস্মিত।

নৌকার মাঝি কালাম শরিফ বলেন, আমাদের এলাকায় এত বড় একটা ব্রিজ নির্মাণ করলো আর আমরা তাকে ব্যতিক্রম কিছু দেবো না সেটা কেমনে হয়? আমরা কাল সকালে এই ৫০ নৌকা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাবো।

শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল বাংলাবাজার ঘাটে জনসভায় বক্তব্য দেবেন। তাকে স্বাগত জানাতে জেলেরা এভাবে পদ্মার পাড় থেকে ৫০টি নৌকা সাজাবে সেটা জানা ছিল না। আমি ব্যক্তিগতভাবে জেলেদের এ উদ্যোগকে স্বাগত জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর