রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

সেকেন্ডে’ ধসে পড়লো বিহারে গঙ্গা নদীর ওপর নির্মাণাধীন সেতু

ভয়েস বাংলা রিপোর্ট / ১৪ বার
আপডেট : সোমবার, ৫ জুন, ২০২৩

তাসের ঘরের মতো ভারতের বিহারে গঙ্গা নদীর ওপর নির্মাণাধীন এক হাজার ৭০০ কোটি রুপির একটি সেতু ধসে পড়েছে। রবিবার সন্ধ্যায় ভাগলপুর জেলার সঙ্গে খাগারিয়া জেলাকে সংযোগকারী আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুটি বিধ্বস্ত হয়। সেতুটি ছিল চার লেনের। এ ঘটনায় একজন নিরাপত্তারক্ষী নিখোঁজ রয়েছেন।

এমন বিপর্যয়ে বিজেপি সরকার ও বিরোধীদের মধ্যে কথার যুদ্ধ শুরু হয়েছে। বিহার সরকারের কর্তৃপক্ষ স্থানীয় মিডিয়াকে অভিযোগ করে জানিয়েছে, এটিতে ‘গুরুতর ত্রুটি’ ছিল।

সংশ্লিষ্টদের তদন্তের নির্দেশ দিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার জানিয়েছেন, দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গঙ্গা নদীর ওপর নির্মাণাধীন সেতু ধসের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকটা মুভির দৃশ্যের মতো ধসে পড়ে পানিতে। এ সময় ঢেউ সৃষ্টি হয় বড় ধরনের।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিবির প্রতিবেদনে জানা গেছে, সেতুটি নির্মাণে ১ হাজার ৭০০ কোটি রুপি খরচ হয়েছে। সেতুর কাঠামোগত অনেক ত্রুটি খুঁজে পেয়েছেন বিশেষজ্ঞরা। ঝুঁকির কারণে সেতুর আরও কয়েকটি অংশ নামিয়ে ফেলা হয়েছে বলে জানায় স্থানীয় প্রশাসন। এ ঘটনায় মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের পদত্যাগ দাবি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সম্রাট চৌধুরী।

ভিডিও:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর