রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫৪ বার
আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

সুইজারল্যান্ড সফর শেষে মঙ্গলবার (১১ অক্টোবর) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বুধবার (১২ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সফরকালে সেনাবাহিনী প্রধান গত ৫ অক্টোবর সুইজারল্যান্ডের বিমান বিধ্বংসী অস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান রেইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় এবং কোম্পানি পরিদর্শন করেন। পরিদর্শনকালে রেইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানির কর্মকর্তারা বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে চলমান বর্তমান প্রকল্প এবং উৎপাদিত সরঞ্জামাদি সম্পর্কে সেনাপ্রধানকে ব্রিফিং করেন।

গত ৬ অক্টোবর রেইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি লাইভ ফায়ারিং এর আয়োজন করে। সেনাবাহিনী প্রধান এসময় ওয়েরলিকন টুইন গান জিডিএফ-০০৯ এর গান ফায়ারিং এবং গোলাবারুদের কার্যকারিতা পর্যবেক্ষণ করেন। এছাড়াও সেনাপ্রধান সুইজারল্যান্ড আর্মড ফোর্সেসের আন্তর্জাতিক প্রতিরক্ষা সম্পর্ক বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেলে এম মেদারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ এবং সুইজারল্যান্ড সেনাবাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন। পরে সুইস এয়ার ফোর্স ও এয়ার ডিফেন্স জাদুঘর পরিদর্শন করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর