রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

সিলেবাস আর সংক্ষিপ্ত করার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ১১৩ বার
আপডেট : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

 শিক্ষামন্ত্রী ড. দীপু ম‌নি বলেছেন, করোনা পরিস্থিতির কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি’র সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। সেই সিলেবাস শেষ করে পরীক্ষার আয়োজন করা হবে। সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্ত করার জন্য কেউ আন্দোলন করলে সেটি আমলে নেওয়া হবে না। তিনি শিক্ষার্থীদের পাঠদানে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা’ শীর্ষক ক্যাম্পেইন উদ্বোধন করে তি‌নি এসব কথা বলেন। এ সময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, আর্কিটেক্ট নিখিল চন্দ্র গুহসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং লায়ন্স ক্লাব অব ঢাকার যৌথ আয়োজনে অনুষ্ঠিত এই ক্যাম্পে চিকিৎসার সুযোগ পাবে ডিআরইউ সদস্যরা।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘সাংবাদিকদের নিজেদের স্বাস্থ্য পরীক্ষার সুযোগ খুব কম হয়। আমাদেরও তা-ই। সে ক্ষেত্রে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এটা করা খুব গুরুত্বপূর্ণ। সাংবাদিকরা তাদের কাজের মধ্য দিয়ে দেশের স্বাস্থ্য পরীক্ষা করেন। ভুল-ত্রুটি, কোথায় কী সমস্যা হচ্ছে বা সমস্যার লক্ষণ দেখা দিচ্ছে—সেগুলো তারা একটি রোগের মতোই বিশ্লেষণ করেন। তিনি বলেন, অনেক সময় অনেক নেতিবাচক সংবাদ উঠে আসে। সেগুলো অবশ্যই ভালো, আমরা আমাদের সমস্যাগুলো চিহ্নিত করতে পারি। কিন্তু দেশের মানুষের অনেক ভালো কাজও আছে। সেগুলোও যদি পত্রিকার পাতায় তুলে ধরা হয়, তবে মানুষ ভালো কাজের অনুপ্রেরণা পায়। পজিটিভ নিউজ যে ছাপা হয় না, তা নয়। তবে তা সংখ্যায় একটু কম। সেগুলো আরও বাড়ানো প্রয়োজন। অনেক নেগেটিভ বিষয়কেও পজিটিভ করে তুলে ধরা সম্ভব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর