মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

সিলেট সিটি নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা মেয়র আরিফুলের

ভয়েস বাংলা রিপোর্ট / ১৪ বার
আপডেট : শনিবার, ২০ মে, ২০২৩

আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন বয়কটের ঘোষণা দিয়ে সিলেট সিটির বর্তমান মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী নগরবাসীকে ভোট বর্জনের আহ্বান জানিয়েছেন। শনিবার (২০ মে) বিকালে নগরীর রেজিস্ট্রারি মাঠে নাগরিক সভায় এ ঘোষণা দেন দুইবারের এই মেয়র।

আরিফুল হক চৌধুরী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেয়ায় দলের সিদ্ধান্ত মেনে ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানালেন।

আপনাদের ভালোবাসায় কৃতজ্ঞ উল্লেখ করে মেয়র আরিফুল বলেন, আমি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে বিএনপির রাজনীতি শুরু করেছি। জীবন থাকতে দলের ক্ষতি হয়; এমন সিদ্ধান্ত নেবো না। অনেকে আমাকে উকিল আব্দুস সাত্তার বানানোর চেষ্টা করেছেন। আমি সে সুযোগ কাউকে দিতে চাই না, আর দেবো না।বর্তমান সরকারের অধীনে নির্বাচন করার কোনও পরিবেশ নেই অভিযোগ করে আরিফলু হক বলেন, এই সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বিশেষ করে ইভিএম সম্পর্কে নগরীর মানুষজন জানেন না। ইভিএম মানে ভোট কারচুপির মহা-আয়োজন। আমি দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, আমার মা ও শ্রদ্ধেয় আলেম-ওলামাদের পরামর্শে নির্বাচন বর্জন করলাম, আপনারা আমাকে ক্ষমা করুন।

অতীতে আপনারা পাশে ছিলেন, আগামীতেও থাকবেন এমন প্রত্যাশা করে মেয়র আরিফুল বলেন, আমি কারাগারে থাকা অবস্থায় আপনারা আমার পাশে এসে দাঁড়িয়ে ছিলেন। সেসব কথা ভুলতে পারি না। আমি আপনাদের সন্তান, আপনাদের ভাই। মেয়র না থাকলেও আপনাদের পাশে থাকবো সবসময়। আমার মতো আপনারাও এই ভোট বর্জন করুন।

এর আগে দলের নেতাকর্মীদের নিয়ে নিজ বাসা কুমারপাড়া থেকে হেঁটে হযরত শাহজালালের (র.) মাজারে পৌঁছান আরিফুল। পরে মাজার জিয়ারত শেষে নেতাকর্মীদের নিয়ে রেজিস্ট্রারি মাঠে আসেন। এ সময় রেজিস্ট্রারি মাঠে হাজার হাজার নেতাকর্মীকে উপস্থিত থাকতে দেখা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর