রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

সিএএ নিয়ে বিবাদে মমতা-অমিত শাহ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২

আবারও বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বাহাস মমতা-অমিত শাহ’র। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছন, (সিএএ) হবেই। আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, একই কথা বার বার, হিজ মাস্টার্স ভয়েস। তোতাপাখির বুলি। এখানে যারা বাস করেন তারাই ভোট দিয়ে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী বানিয়েছেন। তারা নাগরিক না হলে ভোট দিলেন কীভাবে?
এদিন শিলিগুড়িতে অমিত শাহ বলেন, তৃণমূল কংগ্রেস সিএএ নিয়ে ভুল বোঝাচ্ছে যে এটি কার্যকর হবে না। আমি আজ বলে যাচ্ছি, করোনার ঢেউ কমলেই আমরা সিএএ কার্যকর করব। মমতা দিদি আপনি এটাই চান যে অনুপ্রবেশকারীরা থাকুক। কান খুলে তৃণমূল শুনে নাও, সিএএ’র প্রয়োজনীয়তা ছিল, আছে এবং থাকবে। কেউ এটা বদল করতে পারবে না।

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে শাহের সমালোচনায় পালটা মমতা বলেন, তৃণমূল কংগ্রেসকে নিয়ে ওনাকে ভাবতে হবে না। তিনি দিল্লি, উত্তর প্রদেশ দেখুক। মধ্যপ্রদেশে সাংবাদিকদের সঙ্গে কী হচ্ছে দেখুন। জাহাঙ্গিরপুরীতে কি হয়েছে সেটা দেখা উচিত। বাংলা তাদের কাছে নেই। তাই বাংলাকে নিয়ে এত নোংরা কথা বলা উচিত নয়।

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য ঘোষণা প্রসঙ্গে মমতা বলেন, বিজেপি সিপিএমের বি টিম। এদের কাজই সব কিছু টুকরো করা। এরা হিন্দুর সঙ্গে মুসলিমের বিচ্ছেদ ঘটাতে চায়। বাঙালির সঙ্গে বাঙালির বিচ্ছেদ ঘটাতে চায়। দেশের জন্য কী করেছেন উনি। স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে ইডি সিবিআই বাদ দিয়ে কোনও কাজ করেছেন তিনি? ইদের দিনটাও ছাড়েনি। সেদিনও দাঙ্গা করিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর