রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

সার্চ কমিটির ‘অনুসন্ধান’ অব্যাহত: সচিব শামসুল আরেফিন

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৮৬ বার
আপডেট : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বাছাইয়ের অংশ হিসেবে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির ‘অনুসন্ধান’ অব্যাহত আছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) শামসুল আরেফিন। বুধবার ১৬ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের জাজেস অডিটোরিয়ামে কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

সচিব বলেন, আজকে অনুসন্ধান কমিটি বসেছিলেন। তাদের অনুসন্ধান অব্যাহত আছে এবং আগামী শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় আবার বসবেন। আর কোনও বিষয় আমি বলতে পারবো না। বাছাই প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আইনানুগভাবে যে যোগ্যতার কথা বলা আছে, সে অনুযায়ীই হবে। তবে প্রস্তাবিত নামের মধ্যে যারা নাম প্রত্যাহারের আবেদন করেছেন, সে বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বলেও জানান এই কর্মকর্তা।

প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ এর বিধান মতে, গত ৫ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে অনুসন্ধান বা সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সার্চ কমিটির অন্য সদস্যরা হলেন— সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক। এছাড়াও অনুসন্ধান কমিটির সাচিবিক দায়িত্ব পালন করছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর