রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

সারা দেশে থেমে থেমে বৃষ্টি, চলতে পারে ২২ মার্চ পর্যন্ত

ভয়েস বাংলা রিপোর্ট / ১৯ বার
আপডেট : রবিবার, ১৯ মার্চ, ২০২৩

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী আজ ঢাকাসহ দেশের বেশির ভাগ অঞ্চলের ওপর দিয়ে বৃষ্টি হচ্ছে। তবে টানা কোথাও হয়নি। থেমে থেমে কোথাও হালকা আবার কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এই বৃষ্টি চলতে পারে আগামী ২২ মার্চ পর্যন্ত।

সারা দেশে থেমে থেমে বৃষ্টি, চলতে পারে ২২ মার্চ পর্যন্ত

আবহাওয়া অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নিকলিতে ৫৩ মিলিমিটার। এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১১, সিলেটে ২০, ময়মনসিংহে ১৩, চট্টগ্রামে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া বরিশালে সামান্য বৃষ্টি হয়েছে। তবে রংপুর, রাজশাহী ও খুলনায় তেমন বৃষ্টি দেখা যায়নি। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের কিছু  জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। তাপমাত্রার বিষয়ে বলা হয়, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আজ দেশের প্রায় অনেক এলাকায় বৃষ্টি হয়েছে। কোথাও হালকা আবার কোথাও মাঝারি। তবে রাতের মধ্যে কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। আগামী ২২ মার্চ পর্যন্ত এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর