রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

সাদা বলে ৪০০ উইকেটের মাইলফলকে সাকিব

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৮৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

মাঠে নামলেই রেকর্ড বইয়ে আঁকিবুঁকি করা সাকিব আল হাসানের জন্য যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অসাধারণ এক কীর্তিতে নাম লিখিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাদা বলের ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আফগান ইনিংসের ১১তম ওভারে মোহাম্মদ নবিকে ডিপ কভারে ক্যাচ দিতে বাধ্য করতে এই মাইলফলক স্পর্শ করেন সাকিব। আন্তর্জাতিক সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেট তথা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে মাত্র নবম বোলার হিসেবে এই তালিকায় নাম লেখালেন তিনি।

সাদা বলের ক্রিকেটে সবচেয়ে উইকেটের মালিক মুত্তিয়া মুরালিধরন। এই লঙ্কান কিংবদন্তি স্পিনার ৩৬২ ম্যাচ খেলে ৫৪৭ উইকেট তুলে নিয়েছিলেন। তবে সাকিবই একমাত্র বাঁহাতি স্পিনার হিসেবে ৪০০ উইকেটের মাইলফলকে পা রাখলেন। আজকের ম্যাচে অবশ্য সাকিব আরও এক উইকেট তুলে নিয়েছেন। ফলে সাদা বলে তার মোট উইকেটসংখ্যা এখন ৪০১টি। ম্যাচে সাকিব ৪ ওভারে খরচ করেছেন ১৮ রান।

সাকিবের এমন উজ্জ্বল পারফরম্যান্সের দিনে বল হাতে জ্বলে উঠেছেন আরও এক বাংলাদেশি স্পিনার। তিনি নাসুম আহমেদ। ৪ ওভারে মাত্র ১০ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন তিনি। তাদের যৌথ স্পিনজাদুতে ভর করে সিরিজের প্রথম ম্যাচে আফগানদের ৬১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই ফরম্যাটে টানা ৮ ম্যাচের হারের পর জয়ের দেখা পেল টাইগাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর