রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

সাকিবের বিশ্ব রেকর্ড

ভয়েসবাংলা প্রতিবেদক / ৭৬ বার
আপডেট : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

বিপিএলে টানা ৫ ম্যাচে ব্যাটিং-বোলিং মিলিয়ে অলরাউন্ডস পারফরম্যান্স করেছেন সাকিব আল হাসান। তাতে টানা পাঁচ ম্যাচে সেরার পুরস্কার জিতেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে টানা পাঁচ ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হওয়ার রেকর্ড নেই কারও। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে টানা পাঁচবার ম্যাচসেরা হলেন এই অলরাউন্ডার।

তার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে টানা চারবার ম্যাচসেরা হওয়ার রেকর্ড ছিল পাঁচজনের। তারা হলেন— ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মার্কাস ট্রেসকোথিক, দক্ষিণ আফ্রিকার শার্ল ল্যাঙ্গাভেল্ট, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও ডেভিড ওয়ার্নার এবং উগান্ডার ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার দিনেশ নাকরানির।

শুক্রবার মিনিস্টার ঢাকার বিপক্ষে মিরপুরের ২২ গজে ঝড় তুলেছিলেন সাকিব। অধিনায়কের ২৯ বলে ৫১ রানের ইনিংসে ভর করে ২৭ বল আগেই লক্ষ্য ছুঁয়েছে বরিশাল। আর বল হাতে ২১ রানে নেন ১ উইকেট। এর আগে সিলেট সানরাইজার্সের বিপক্ষে ব্যাট হাতে ৩৮ ও বল হাতে ২৩ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন সাকিব। এছাড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৫০ রান ও বল হাতে ২০ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাট হাতে ৫০ ও ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা এবং খুলনা টাইগার্সের বিপক্ষে  ৪১ রান ও ২ উইকেট নিয়ে ম্যাচসেরা। ছন্দে থাকা দারুণ এই সময়টা উপভোগ করছেন বিশ্বসেরা অলরাউন্ডার, ‘শেষ ৫ ম্যাচে ব্যাটিংটা খুব ভালো হচ্ছে। যেভাবে যাচ্ছে তা উপভোগ করছি।‘ সাকিব যেভাবে এগিয়ে যাচ্ছেন তাতে টুর্নামেন্টসেরার পুরস্কারও তার হাতে হওয়ার কথা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর