রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

সাকাপুত্র হুম্মামের কণ্ঠে জামায়াতের স্লোগান, দায় নিচ্ছে না বিএনপি

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫১ বার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

মুক্তিযুদ্ধে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশের এই বক্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। তবে বক্তব্যের দায় নিচ্ছেন না বিএনপি নেতারা।

বুধবার চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে বিএনপির সমাবেশে দেওয়া বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সদস্য হুম্মাম কাদের বলেন, আপনাদের সামনে উপস্থিত হয়েছি  বড় নেতা হিসেবে নয়। আজকে এসেছি সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হিসেবে। আপনারা সবাই সঙ্গে থাকলে আমাদের পরাজিত করার শক্তি কারও নেই। এই আওয়ামী লীগ সরকারকে বলে দিতে চাই, ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর একা বাড়ি যেতে পারবেন না। প্রতিটি শহীদের পরিবার থেকে ক্ষমা চেয়ে যেতে বাধ্য করা হবে। যাওয়ার আগে আমার বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই।

এরপর হুম্মাম কাদের জামায়াতে ইসলামীর স্লোগান তিন বার ‘নারায়ে তাকবির’ বললে প্রতিবারই ‘আল্লাহ আকবর’ বলে পাল্টা সাড়া দেন মাঠে উপস্থিত বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এরপর বলেন, আমরা আবার যখন এই পলোগ্রাউন্ড মাঠে আসবো, তখন সরকার গঠন করেই আসবো।

এদিকে, হুম্মাম কাদেরের দেওয়া এই বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় বইছে। কেউ কেউ বলছেন, হুম্মাম কাদেরের এই বক্তব্য জামায়াতে ইসলামীর স্লোগান। এই প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এটা তার একান্ত ব্যক্তিগত বক্তব্য। এর সঙ্গে বিএনপির কোনও সম্পৃক্ততা নেই। বিএনপি এর দায়ভার নেবে না।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন বলেন, পলোগ্রাউন্ডের মহাসমাবেশে হুম্মাম ছাড়া এই স্লোগান কেউই ধরেনি। এই স্লোগান বিএনপির দলীয় কোনও স্লোগান নয়। তবে স্লোগান দেওয়ার আগে তিনি এটি তার বাবার স্লোগান বলেছিলেন।

হুম্মাম কাদের চৌধুরীর পিতা বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে ১৯৭১ সালে সংঘটিত যুদ্ধাপরাধের দায়ে ২০১৫ সালের ২২ নভেম্বর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় কার্যকর করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর