শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

সাঈদীর চিকিৎসা নিয়ে বিএসএমএমইউ’র ব্যাখ্যা

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

মানবতাবিরোধী অপরাধে আজীবন কারাদণ্ড পাওয়া জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর চিকিৎসা নিয়ে ব্যাখ্যা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।
বুধবার (১৬ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে একটি ব্যাখ্যা গণমাধ্যমে পাঠানো হয়।
এতে উল্লেখ করা হয়, বিগত ১৩ আগস্ট রাত সাড়ে ১০টায় বিএসএমএমইউ’র ইমার্জেন্সি বিভাগে কাশিমপুর কারা কর্তৃপক্ষ কর্তৃক আনীত রোগী দেলাওয়ার হোসাইন সাঈদীর (বয়স ৮৪ বছর) হাসপাতালে ভর্তি থেকে শুরু করে পরবর্তী সব চিকিৎসা বিধিসম্মতভাবে আন্তর্জাতিক প্র্যাকটিস অনুসরণ করে সম্পন্ন করা হয়। তার চিকিৎসায় হাসপাতালের সংশ্লিষ্ট সকল চিকিৎসাদানকারী বিশেষজ্ঞ অধ্যাপক সঠিকভাবে তাদের পেশাগত দায়িত্ব পালন করেন।
এতে আরও বলা হয়, পরদিন ১৪ আগস্ট বিকাল ৬টা ৪৫ মিনিটে তার সাডেন কার্ডিয়াক অ্যারেস্ট হয়। তার অ্যাডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলতে থাকে। কিন্তু দুর্ভাগ্যবশত একই দিন রাত ৮টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। এই রোগের গতি-প্রকৃতি, চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতি সম্পর্কে তার সন্তান মাসুদ সাঈদী সম্যকভাবে জ্ঞাত আছেন।
প্রসঙ্গত, বুধবার সংবাদ সম্মেলন করে জামায়াত নেতা সাঈদীর চিকিৎসা বিষয়ে জানানোর কথা থাকলেও ‘অনিবার্য’ কারণ দেখিয়ে তা স্থগিত করা হয়। এর আগে প্রাণনাশের হুমকিতে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি করেন বিএসএমএমইউ’র হৃদরোগ বিভাগের অধ্যাপক ও চিকিৎসায় নিয়োজিত ডা. এস এম মোস্তফা জামান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর