বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

সাংবাদিকরা দায়িত্ব পালনে পুলিশের পরিপূরক: আইজিপি

ভয়েস বাংলা রিপোর্ট / ২৫ বার
আপডেট : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচন কমিশনের দেওয়া দায়িত্ব পালনে বাংলাদেশ পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। নির্বাচনকালে যেভাবে পুলিশকে দায়িত্ব দেয়া হবে সেইভাবে দায়িত্ব পালন করা হবে।

বুধবার (১৫ মার্চ) বিকেলে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সুপ্রিম কোর্ট এলাকায় সাংবাদিকরা কেন পুলিশের টার্গেটে পরিণত হলো- এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমি মনে করি সাংবাদিকরা দায়িত্ব পালনে পুলিশের পরিপূরক। আমরা একসঙ্গে-একযোগে কাজ করি। এমন কোনো ঘটনার অভিযোগ আসলে তদন্ত করে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষী একটি প্রতিষ্ঠান। পুলিশ দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলার দায়িত্ব সফলভাবে পালন করে আসছে। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কারণে বাংলাদেশ পুলিশ সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে একই প্লাটফর্মে কাজ করে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি সাধনে কাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির যে উন্নয়ন সম্ভব হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে চাই। এ জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি অক্ষুন্ন রাখতে যেকোনো চ্যালেঞ্জ পুলিশ নিতে প্রস্তুত আছে।

আইজিপি গতকাল মঙ্গলবার পটুয়াখালী জেলা সফর করেন এবং সেখান থেকে আজ সড়কপথে বরিশালে আসেন। বরিশালে আসার পর তাকে ফুল দিয়ে বরণ করেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। এ সময় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ট্যুরিস্ট পুলিশ প্রধান হাবিবুর রহমান এবং বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

আইজিপি সংবর্ধনা গ্রহণের পর মেট্রোপলিটন পুলিশের নবনির্মিত ভবন এবং রূপাতলীস্থ মেট্রোপলিটন পুলিশ লাইনস্ পরিদর্শনের পাশাপাশি সেখানে বৃক্ষরোপন করেন। পরে বিকেল পাঁচটার দিকে আইজিপি বরিশাল বিভাগের প্রত্যেক জেলায় নিয়োজিত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর