রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

নাশকতার প্রস্তুতি: টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসা বুয়েটের ৩৪ শিক্ষার্থী গ্রেফতার

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০ বার
আপডেট : সোমবার, ৩১ জুলাই, ২০২৩

রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে গোপন ষড়যন্ত্র করার অভিযোগে ঢাকা থেকে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩৪ জন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকাল ৫টার দিকে তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ডাম্পের বাজার এলাকার পাটলাই নদী দিয়ে টেকেরঘাট আসার পথে তাদের গ্রেফতার করা হয়েছে। বিকালে তাদের বিরুদ্ধে তাহিরপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।
পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত। গোপন বৈঠক ও সরকারবিরোধী ষড়যন্ত্র করতে হাওরে ঘুরতে এসেছেন তারা। বিষয়টি নিশ্চিত হয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।
জানা গেছে, তাহিরপুর বাজারের নৌকা ঘাট থেকে রবিবার ভোরে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে বুয়েটের ৩৪ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরের ঘুরতে যান। হাওরে ঘোরাঘুরি শেষে দুপুরে টেকেরঘাটের নীলাদ্রি লেক যাওয়ার পথে ডাম্পের বাজারে এলাকা থেকে তাহিরপুর পর্যটকবাহী নৌকাটি থামিয়ে ৩৫ জনকে আটক করে তাহিরপুর থানায় নিয়ে আসে পুলিশ।
তাহিরপুর নৌকা মালিক সমিতির সভাপতি শাহিনুর তালুকদার বলেন, রবিবার বিকালে নৌকার দুই চালকসহ বুয়েটের ৩৪ শিক্ষার্থীকে গ্রেফতার করে থানা নিয়ে আসে। তারা হলেন, আফিফ আনোয়ার (২৪), বখতিয়ার নাফিস (২৪), সাইখ সাদিক(২১), ইসমাইল ইবনে আজাদ (২১), সাব্বির আহমেদ (২১), তাজিমুর রাফি (২০), সাদ আদনান অপি (২২), শামীম আল রাজি (২০), আব্দুলাহ আল মুকিত (২৩), জায়িম সরকার (২১), হাইছাম বিন মাহবুব (২৫), মাহমুদুর হাসান (২২), খালিদ আম্মার (২১), ফাহাদুল ইসলাম (২৩), তানভির আরাফাত ফাহিম (২১), এ টি এম আবরার মুহতাদী (২১), ফয়সাল হাবিব (২০)। আব্দুল বারি (২৪), আনোয়ারুল্লাহ সিদ্দিকী (২৮), বাকি বিল্লাহ (২৮), মাহাদি হাসান(২৩), আলী আম্মার মৌয়াজ (২৫), টি এম তানভির হোসেন (২৬), রাশেদ রায়হান (২৪), সাকিব শাহরিয়ার (২৩), ফায়েজ উস সোয়াইব (২৪), আব্দুর রাফি (২৫), আশ্রাফ আলী (২৫), মাহমুদ হাসান (২৫), এহসানুল হক (২৪), মাঈন উদ্দিন(২৪), রাইয়ান আহমেদ সাজিদ (১৭), তানিমুল ইসলাম (১৫) ও আব্দুল্লাহ মিয়া (১৮)।
সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, তাহিরপুরের উত্তর ইউনিয়নে দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের পাটলাই নদীর পাড়ে শহিদুলের নৌকা থেকে ৩৪ শিক্ষার্থীকে গ্রেফতারপূর্বক সন্ত্রাস বিরোধী আইনের বিভিন্ন ধারায় এসআই রাশেদুল কবির বাদী হয়ে মামলা করেন। মামলায় সন্ত্রাসী কর্মকাণ্ড, জনসাধারণের জানমালের ক্ষতি, গোপন ষড়যন্ত্র ও ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অপরাধের কথা উল্লেখ করা হয়েছে। আসামিদের আদালতে তোলা হবে।
শিক্ষার্থীদের আত্মীয় তাসরিফ আহমেদ বলেন, শিক্ষার্থীরা সফরে আসছিল। রবিবার বিকালে তাহিরপুর উপজেলার একটি এলাকা থেকে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। আমরা গতকাল বিষয়টি জানতে পেরে আজ সুনামগঞ্জে এসেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর