শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

সরকার পতন আন্দোলনের হুমকি ফখরুলের

ভয়েসবাংলা প্রতিবেদক / ১১৫ বার
আপডেট : রবিবার, ২১ নভেম্বর, ২০২১

আবারো সরকার পতন আন্দোলনের হুমকি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিলে এ সরকার পতনের আন্দোলনের মুখোমুখি হতে হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের আপসহীন গণতন্ত্রের নেত্রী অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন। চিকিৎসকরা বলছেন তার বাইরে চিকিৎসা করা অত্যন্ত জরুরি। সেই অনুমতি পাওয়া যাচ্ছে না। সেই সুযোগ পাওয়া যাচ্ছে না। আজকে এ আলোচনা সভা থেকে বলতে চাই, অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হোক, তাকে মুক্তি দেওয়া হোক। তা না হলে এ সরকার পতনের আন্দোলনের অবশ্যই মুখোমুখি হতে হবে। তাদের পতনের সামনে দাঁড়াতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, মওলানা ভাসানী এ সমাজটাকে পাল্টে দিতে চেয়েছিলেন। একদিকে ইসলাম অন্যদিকে সমাজতন্ত্র। তিনি ছিলেন একজন আধ্যাত্মিক পুরুষ। সেজন্য তাকে পীর বলা হতো, তিনি মওলানা। ভাসানী নামটা এসেছে আসামের ভাসানচর থেকে। সেখানে তিনি ঘোড়া নিয়ে ছুটে বেড়াতেন। এত দ্রুত এক জায়গা থেকে আর এক জায়গায় যেতেন সেজন্য সবাই বলতো একটা ভাসানী। অনেকটা জীনের মতো। একখান থেকে আর একখানে ছুটে চলে যায়। এভাবে সারাজীবন ছুটে বেড়িয়েছেন, এ দেশের খেটে খাওয়া মানুষের জন্য। বাংলাদেশের স্বাধীনতার জন্য যে কয়েকজন মানুষের অবদান আছে, মওলানা ভাসানী নিঃসন্দেহে তাদের মধ্যে অন্যতম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর