রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

সরকার গারো, চাকমা, মারমাসহ সবার সমান অধিকারে বিশ্বাসী: কৃষিমন্ত্রী

ভয়েস বাংলা রিপোর্ট / ৩৭ বার
আপডেট : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গারো, হাজং, চাকমা, মারমা, বাঙালিসহ সব জাতির, ধর্মের-বর্ণের মানুষের সমান অধিকারে বিশ্বাসী এবং সবার সমান উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বর্তমান সরকার সব সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করেছে। কিন্তু একটি গোষ্ঠী, কিছু সন্ত্রাসী, জঙ্গিরা এই সম্প্রীতি ও সৌহার্দ্য নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সব সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঢাকা ওয়ানগালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ঢাকায় বসবাসরত গারো সম্প্রদায় এ ওয়ানগালা বা নবান্ন উৎসবের আয়োজন করে। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গারোসহ সব ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে সব সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল, তেমনই এখন সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে, যাতে সারা বিশ্বে আমরা গর্বের জাতি হিসেবে উন্নীত হতে পারি।

বর্তমান সরকার আদিবাসীদের ওপর বন বিভাগের মিথ্যা মামলার হয়রানি বন্ধ করেছে উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, মধুপুরে বিগত ১৪ বছরে একজন গারোও বন বিভাগের মামলায় গ্রেফতার হয়নি। যাদের বিরুদ্ধে ১৬টি, ১৭টি এমনকি প্রায় শতাধিক মামলা আছে, তাদেরকেও গ্রেফতার করতে দেওয়া হয়নি। এটিই প্রধানমন্ত্রীর নির্দেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর