রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

সম্রাট জামিনে মুক্ত, আপাতত থাকছেন হাসপাতালে

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৯ বার
আপডেট : বুধবার, ১১ মে, ২০২২

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার (১১ মে) বিকালে কারাগার থেকে জামিনে মুক্ত হন তিনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম এই তথ্য নিশ্চিত করে জানান, বিকাল সাড়ে ৪টায় ইসমাইল চৌধুরী সম্রাট কারাগার থেকে মুক্ত হয়েছেন। আমরা এর আগে তার জামিনের কাগজপত্র হাতে পেয়েছি।  তিনি বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি ছিলেন।

বিএসএমএমইউ’র পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান জানান, সম্রাট আপাতত হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন। বৃহস্পতিবার (১২ মে) চিকিৎসকরা তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করবেন। তারাই জানাবেন, তাকে আর কয়দিন হাসপাতালে থাকতে হবে।

যেসব শর্তে জামিন পেলেন সম্রাট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। জামিন মঞ্জুরের ক্ষেত্রে যেসব শর্ত দেওয়া হয় সেগুলো হলো, আদালতের অনুমতি ছাড়া বিদেশে যাওয়া যাবে না, প্রতিটি ধার্য তারিখে আদালতে হাজিরা দিতে হবে এবং অসুস্থতা বিবেচনায় এ জামিন দেওয়া হলো। সম্রাটের আইনজীবী মাহবুবুল আলম দুলাল এ কথা জানান।

এর আগে, বুধবার (১১ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ৯ জুন পর্যন্ত জামিন মঞ্জুরের আদেশ দেন।

গত ১১ এপ্রিল ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার মাদক মামলায় জামিন মঞ্জুর করেন। গত ১০ এপ্রিল ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত অর্থপাচার মামলায় এবং অস্ত্র মামলায় ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত জামিন মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় ২০১৯ সালের ১২ নভেম্বর বাদী হয়ে মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম। এরপর দীর্ঘ তদন্ত শেষে গত বছরের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর