শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

সব জেনেও পুলিশকে কিছু জানাননি মিল্টনের স্ত্রী: ডিবি হারুন

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : রবিবার, ৫ মে, ২০২৪

চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান গ্রেফতার মিল্টন সমাদ্দারের স্ত্রী মিঠু হালদারকে জিজ্ঞাসাবাদ করেছে ডিএমপির গোয়েন্দা বিভাগ (ডিবি)। জিজ্ঞাসাবাদ শেষে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, মিঠু হালদার সব জেনেও পুলিশকে কিছু জানাননি। তিনি নিজেকে নির্দোষ দাবি করলেও দায় এড়াতে পারেন না।
আজ রবিবার (৫ মে) সাংবাদিকদের মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমরা মিল্টন সমাদ্দারকে জিজ্ঞাসাবাদ করছি। মিল্টনের অপরাধ কার্যক্রম সম্পর্কে আজ তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সব জেনেও পুলিশকে কিছু জানাননি তিনি। মিডিয়াকেও কিছু জানাননি।’
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তার সঙ্গে মিঠু হালদারের সম্পৃক্ততা পেয়েছেন কিনা জানতে চাইলে হারুন বলেন, ‘দিনের পর দিন বিভিন্ন জায়গা থেকে টাকা সংগ্রহ, তথাকথিত মানবসেবার নামে টাকা আত্মসাৎ, রোগী দেখিয়ে টাকা আয় করেছেন মিল্টন। রোগীদের কাছে তো মিঠু হালদার যেতেন। তিনি নিজেও নার্স। স্বামীর অনিয়ম-অপকর্ম জেনেও থানা-পুলিশ বা কাউকে অবগত করেননি, প্রতিবাদ করেননি। স্বামীর অপকর্মের দায় তাই স্ত্রী হিসেবে তিনি এড়াতে পারেন না।
ডিএমপির গোয়েন্দাপ্রধান বলেন, মিঠু হালদার দাবি করেছেন, ফাউন্ডেশনের নামে যেসব টাকা-পয়সা এসেছে, একাউন্ট বা কোনোকিছুতে তার নাম নাই। মিঠু হালদার গ্রেফতার হবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের তদন্ত চলছে, আমরা আরও জিজ্ঞাসাবাদ করবো।
এর আগে শনিবার (৪ মে) দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সামনে হারুন অর রশীদ বলেন, ‘মিল্টন সমাদ্দার রিমান্ডে রয়েছেন। তার বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার আশ্রমের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে মিল্টনের স্ত্রীকে রবিবার দুপুরে ডিবিতে ডাকা হয়েছে। তাকেও আমরা জিজ্ঞাসাবাদ করবো।’
মিরপুর থেকে বুধবার (১ মে) রাতে মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করে ডিবির মিরপুর জোনাল টিম। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় তিনটি মামলা করা হয়েছে। আরও কয়েকটি মামলার প্রস্তুতি চলছে। বৃহস্পতিবার (২ মে) মিল্টনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমে জাল মৃত্যুসনদ দেওয়ার অভিযোগে করা মামলায় তাকে তিন দিনের রিমান্ডে পাঠান আদালত। রবিবার আরেক মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।
এদিকে মিল্টন সমাদ্দারের গ্রেফতার হওয়ার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে উচ্ছ্বসিত হয়ে ওঠেন মিরপুরের পাইকপাড়া এবং বরিশালের উজিরপুরের সাধারণ মানুষ। এছাড়া বুধবার রাতেই রাজধানীতে আনন্দ মিছিল করেন স্থানীয়রা। গ্রেফতারের পর থেকেই ভুক্তভোগীদের অনেকে মিল্টনের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ১ কোটি ৬০ লাখের বেশি অনুসারী রয়েছে মিল্টন সমাদ্দারের। অভিযোগ রয়েছে, এই বিশাল অনুসারীদের কাজে লাগিয়ে তার মূল টার্গেট ছিল বিভিন্ন মানবিক কাজ প্রচার করে মোটা অঙ্কের টাকা আদায় করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর