রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

সংসদ চলবে ৪ জুলাই পর্যন্ত, ৮ জুন পদ্মা সেতু নিয়ে সাধারণ আলোচনা

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৩ বার
আপডেট : রবিবার, ৫ জুন, ২০২২

রবিবার শুরু হওয়া জাতীয় সংসদের বাজেট অধিবেশন চলবে আগামী ৪ জুলাই পর্যন্ত। শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন বিকালে বসবে সংসদের বৈঠক। আগামী ৮ জুন পদ্মা সেতু নিয়ে সংসদে সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। আগামী ৯ জুন বিকাল ৩টায় ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী। রবিবার সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

করোনাভাইরাসের মহামারিকালে গত দুই বছর এই কমিটির কোনও বৈঠক অনুষ্ঠিত হয়নি। কমিটির সভাপতি স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশ নেন। কমিটির সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, আইনমন্ত্রী আনিসুল হক এমপি, বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি ও আবদুস সাত্তার ভূঞা অংশ নেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়,  ১২ জুন ২০২১-২২ অর্থবছরের সম্পূরক বাজেট সম্পর্কে সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। ১৩ জুন সম্পূরক বাজেটে অন্তর্ভুক্ত দায়যুক্ত ব্যয়ের ওপর আলোচনা এবং নির্দিষ্টকরণ (সম্পূরক) বিল-২০২২ পাস হবে। ২৯ জুন অর্থবিল পাস হবে। ৩০ জুন নির্দিষ্টকরণ বিল-২০২২ পাস করা হবে।

এ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য ৭১টি ও অন্যান্য মন্ত্রীর জন্য এক হাজার ৫৫০টি প্রশ্নসহ মোট এক হাজার ৬২১টি প্রশ্ন পাওয়া গেছে এবং বিধি-৭১ এ মনোযোগ আকর্ষণের নোটিশ পাওয়া গেছে ৩৭টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর