রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

সংসদের আগামী অধিবেশনে উঠবে গণমাধ্যমকর্মী আইন: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৩২ বার
আপডেট : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে গণমাধ্যমকর্মী আইন উত্থাপন করা হবে জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি ছিল গণমাধ্যমকর্মী আইন। আইনটি ইতোমধ্যে আইনমন্ত্রী স্বাক্ষর করে দিয়েছেন। আশা করছি, আগামী শীতকালীন সংসদ অধিবেশনে আমরা সেটি নিয়ে যেতে পারব। এটি আইনে রূপান্তরিত হলে সম্প্রচার, অনলাইন, রেডিও, পত্রিকার সঙ্গে যেসব সাংবাদিক যুক্ত আছেন তাদের আইনি সুরক্ষা দেওয়া সম্ভব হবে।’

রবিবার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের মিলনমেলা ও দ্বিবার্ষিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে ও আেইয়ূব ভূইয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, যুগান্তর পত্রিকার সম্পাদক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্খ শাহেদ চৌধুরী, তরুণ তপন চক্রবরতী, উম্মুল উয়ারা সুইটি, খোরশেদ আলম, সংগঠনের সাধারণে সম্পাদক শাহীনুল ইসলাম চৌধুরী বক্তৃতা করেন। ্ছএড়াও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরামের নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী আসলের চেয়ে নকল সাংবাদিকের সংখ্যা বেড়ে গেছে মন্তব্য করে বলেন, ‘এখন যে কেউ সাংবাদিক পরিচয় দেয়। ঢাকা, চট্টগ্রামসহ বড় শহরে না বাড়লেও উপজেলাগুলোতে নকল সাংবাদিক অনেক বেড়ে গেছে। তারা গাড়িতে স্টিকার লাগিয়ে ঘুরে বেড়ায়। কোথাকার সাংবাদিক জিজ্ঞেস করে উত্তর জানলে নিজেই লজ্জিত হবেন। এতে সাংবাদিকদের প্রতি সাধারণ মানুষের বিরূপ ধারণা তৈরি হচ্ছে। সাংবাদিকদের উদ্দেশ করে তিনি আরও বলেন, অবশ্যই সরকারের সমালোচনা হবে। কোনও জায়গায় দায়িত্বশীলরা ভুল করে সেটি নিয়ে সমালোচনা হবে। কিন্তু সমালোচনাটা এমন না হয় যে দুষ্কৃতির হাতে দেশটা চলে যায়। আপনাদের কাছে সেই নিবেদনটুকু রাখি।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন শুরু হবে। বছরের প্রথম অধিবেশনটি শীতকালীন অধিবেশন নামে পরিচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর