রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

শেখ হাসিনাকে ২৩ বার হত্যাচেষ্টা, খালেদাকে একবারও নয়: মুনতাসীর মামুন

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫১ বার
আপডেট : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

ইতিহাসবিদ, সাহিত্যিক ও গবেষক অধ্যাপক ড. মুনতাসীর মামুন বলেছেন, পৃথিবীতে একমাত্র বাংলাদেশে বলা হয়, স্বাধীনতার পক্ষের এবং স্বাধীনতার বিপক্ষের শক্তি আছে। পৃথিবীর কোথাও কিন্তু এটি আর পাবেন না। তাহলে আমরা কী রাজনীতি করলাম। দেশের শতকরা ৩০ জন লোক যদি আজ পাকিস্তানের পক্ষে থাকে, তাহলে কাজটা কী হলো? এদেশে শেখ হাসিনাকে ২৩ বার হত্যার চেষ্টা করা হয়েছে, খালেদা জিয়াকে একবারও নয়।বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় নীলফামারী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, সহ-সভাপতি আবুল মনসুর ফকির, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে ড. মুনতাসীর মামুন বলেন, যদি সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে ভালোবাসেন, আওয়ামী লীগ যাই বলুক, আওয়ামী লীগ যাই করুক, আপনাকে বলতে হবে আমি ধর্মনিরপেক্ষতা মানি। আমি বৈষম্যহীন সমাজ না হলেও বৈষম্য কমানোর সমাজ চাই, যেটা বঙ্গবন্ধু চেয়েছিলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুকে যদি আপনি ধারণ করেন, আপনি বলবেন আমি গণতন্ত্র চাই। আওয়ামী লীগ না চাইলেও আদর্শ যারা মানবেন তারাই আওয়ামী লীগ করেন, তারাই বঙ্গবন্ধুকে ধারণ করেন। তারাই শেখ হাসিনাকে ধারণ করেন।

মুনতাসীর মামুন বলেন, নির্বাচন যত ঘনিয়ে আসবে ষড়যন্ত্র ততই বাড়বে, হত্যার হুমকি আসবে। কিন্তু আপনারা যদি বঙ্গবন্ধুকে বিশ্বাস করেন, শেখ হাসিনার প্রতি আস্থা রাখেন, তাহলে আমি মনে করি আপনারা যার যার জায়গা থেকে দাঁড়িয়ে থাকবেন। কেউ আমাদের হঠাতে পারবে না, জয় আমাদের হবেই।

আসাদুজ্জামান নূর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক ও সব ধর্ম-বর্ণের মানুষের সম্প্রীতির বাংলাদেশ। সেই বাংলাদেশকে সমৃদ্ধ দেশে পরিণত করতে হলে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্ন লালন করে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যেতে হবে।

আলোচনা শেষে সদর উপজেলা আওয়ামী লীগের অর্থায়নে ১০টি হুইলচেয়ার, পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর আত্মজীবনীর বই, সেলাই মেশিন পাঁচটি ও জাতীয় শোক দিবসে সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সাঁতার প্রতিযোগিতায় ১২ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ হরা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর