রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

শিগগিরই নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দেবেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৭৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে বলেছেন, এই সপ্তাহেই তিনি নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা নিয়োগ দেবেন। প্রাণঘাতী সহিংস বিক্ষোভের জেরে বড় ভাই এবং সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের পর এই ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট।

প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে বলেছেন নতুন প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা ২২৫ আসনের পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠ অংশের নেতৃত্ব দেবেন। পার্লামেন্টের হাতে আরও ক্ষমতা প্রদান করতে সংবিধান সংশোধনের কথাও বলেন তিনি। বুধবার এক বিবৃতিতে প্রেসিডেন্ট বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে, দেশের অরাজকতা ঠেকাতে, সেই সঙ্গে থমকে যাওয়া সরকারের কাজকর্ম ঠিক রাখতে নতুন সরকার গঠনের পদক্ষেপ নিচ্ছি।

প্রেসিডেন্টের বিবৃতির আগে দেশটির কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর জানান, দেশের রাজনৈতিক স্থিতিশীলতা পুনর্বহাল না হলে তিনি কয়েক সপ্তাহের মধ্যে পদত্যাগ করবেন। অর্থনৈতিক সংকট মোকাবিলার উপায় খুঁজতে গত মাসে পি নন্দলাল বীরসিংহেকে গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়। তবে এই গভর্নর বলেন, অস্থিরতা থামাতে একটি স্থিতিশীল সরকার প্রয়োজন।

নন্দলাল বীরসিংহে সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট এবং অন্য রাজনৈতিক দলের নেতাদের পরিষ্কারভাবে বলেছি, আগামী দুই সপ্তাহের মধ্যে রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠিত না হলে আমি পদত্যাগ করবো।রাজনৈতিক স্থিতিশীলতা ছাড়া কেন্দ্রীয় ব্যাংক কে পরিচালনা করছে তাতে কিছু যায় আসে না।  সূত্র: আল জাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর