রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সুপারিশ পরামর্শক কমিটির

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৫৯ বার
আপডেট : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

যত দ্রুত সম্ভব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার পরামর্শ দিয়েছে কোভিড ১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।  বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বৈঠকের পর এ তথ্য জানান তিনি।

কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা এ তথ্য নিশ্চিত করে বলেছেন, এখন করোনা পরিস্থিতি অনেক উন্নতি হয়েছে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে এবং সকাল শিক্ষার্থীকে দুই ডোজ টিকা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া যেতে পারে। ১২ বছরের ওপরে যাদের বয়স তাদের ক্লাস শুরুর ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছে। এর কম বয়সী অর্থাৎ প্রাথমিকের শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত হয়নি’।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে নাকি খুলে দেওয়া হবে এ বিষয়ে বৃহস্পতিবার ১৭ ফেব্রুয়ারি সকালে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এদিন সকাল ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তিনি। কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কমিটির সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকের পর এ তথ্য জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

এর আগে বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী বলেন, দীপু মনি বলেন, ‘নির্ধারিত তারিখ বলতে না পারলেও, আমরা আশা করছি চলতি মাসেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনা করতে হবে। তিনি বলেছেন, জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে সভায় করোনা পরিস্থিতি পর্যালোচনা করে একটি সিদ্ধান্ত নেবো। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করা হবে। শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতটুকু ক্লাস নেওয়া সম্ভব আমরা কতটুকু করবো। যত দ্রুত করোনা পরিস্থিতি থেকে আমরা স্বাভাবিকে যেতে পারবো, তত দ্রুত সকল ক্লাস স্বাভাবিকভাবে শুরু হয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর