শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

শাহরুখ-সালমান-আমির: কার সম্পদ কত?

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৪৫ বার
আপডেট : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

বলিউড ইন্ডাস্ট্রির প্রসঙ্গ উঠলেই যাদের নাম সবার আগে উচ্চারিত হয়, তারা হলেন শাহরুখ খান, সালমান খান ও আমির খান। মুম্বাই সিনে ইন্ডাস্ট্রির তিন স্তম্ভ বলা চলে তাদেরকে। নিজেরা যেমন সুপারহিট সব সিনেমা দিয়ে হিন্দি সিনেমাকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন। আবার পরবর্তী প্রজন্মকেও অনুপ্রেরণার রাস্তা দেখিয়েছেন।

শাহরুখ-সালমান-আমির কেবল বলিউড বা ভারতীয় তারকা নন; বরং তারা আন্তর্জাতিক তারকা। বিশ্বের বহু দেশে এই তারকাত্রয়ের খ্যাতি, জনপ্রিয়তা রয়েছে। ভক্তদের মাঝে তাদের সাফল্য নিয়ে হরহামেশাই চলে তর্কযুদ্ধ। আজ অন্তত একটি তর্কের ইতি টানা যাক। তা হলো- এই তিনজনের মধ্যে কে সবচেয়ে বেশি ধনী?

শাহরুখ খান
বলিউডের বাদশাহ বলা হয় তাকে। নায়ক হিসেবে যেমন সফল, তেমনি ব্যবসায়ী হিসেবেও তার সাফল্য বিস্ময়কর। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট তার প্রযোজনা প্রতিষ্ঠান। এছাড়া কলকাতা নাইট রাইডার্সসহ কয়েকটি ক্লাবের মালিকানা রয়েছে শাহরুখের। বিশ্বজুড়ে জনপ্রিয় এই অভিনেতার সম্পদের পরিমাণ ৫ হাজার ৫৯৩ কোটি রুপি।

সালমান খান
বলিউডের ভাইজান তিনি। তার স্টারডমের পরিসীমা কতটা, সেটা সবারই জানা। সালমান তার পরিবারকে নিয়ে যে অ্যাপার্টমেন্টে থাকেন, সেই গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের দাম প্রায় ১০০ কোটি রুপি। এছাড়া আরও বহু সম্পদ, ব্যবসা রয়েছে অভিনেতার। প্রতিদিন তার ১ কোটির বেশি আয়। ‘দাবাং’ তারকার মোট সম্পদের পরিমাণ ২ হাজার ৯০০ কোটি রুপি।

আমির খান
মিস্টার পারফেকশনিস্ট খ্যাত এই তারকা বরাবরই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত। স্বাচ্ছন্দ্য আর মনের তৃপ্তিই তার কাছে মুখ্য। তাই সিনেমা করার ক্ষেত্রেও খুব বেছে, সময় নিয়ে করেন। ভারতের ইতিহাসে সবচেয়ে সফল সিনেমা ‘দঙ্গল’ এসেছে তার কাছ থেকেই। এই তারকার মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৮০০ কোটি রুপি। বাৎসরিক আয়ের নিরিখে তিনি দৈনিক প্রায় সাড়ে ৩৩ লাখ রুপি আয় করেন।
তিন তারকার সম্পদের নিরিখে নিঃসন্দেহে শীর্ষে রয়েছেন শাহরুখ খান। শুধু বলিউডে নয়, বিভিন্ন সময়ে শাহরুখকে বিশ্বের সর্বোচ্চ ধনী অভিনেতা হিসেবেও আখ্যায়িত করা হয়েছে। সূত্র: কইমই ডটকম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর