রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

লুঙ্গি পাঞ্জাবি পরে কানের রেড কার্পেটে বাংলাদেশি পরিচালক

ভয়েস বাংলা রিপোর্ট / ১৪ বার
আপডেট : সোমবার, ২২ মে, ২০২৩

কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে নানা কাণ্ড ঘটতেই থাকে। এবার বাংলাদেশি পরিচালক নজর কাড়লেন লুঙ্গি পরে। হ্যাঁ, লুঙ্গি আর পাঞ্জাবি পরেই কানে হাজির হয়েছিলেন পরিচালক অরণ্য আনোয়ার। সঙ্গে ছিলেন প্রযোজক পুলক কান্তি।

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি পরীমণি অভিনীত বাংলাদেশি সিনেমা ‘মা’। পুলক কান্তির প্রযোজনায় ছবিটি তৈরি করেছেন অরণ্য আনোয়ার। সেই ছবিই এবার কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। তার জন্যই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন বাংলাদেশি পরিচালক ও প্রযোজক। অরণ্যর মতো পুলকের পরনেও ছিল লুঙ্গি।

কানের রেডকার্পেটে আচমকা লুঙ্গি পরার কারণ কী? প্রশ্নের উত্তরে পরিচালক জানান, ধুতি, লুঙ্গি, পাঞ্জাবি পূর্বপুরুষদের পোশাক। তাই এই ঐতিহ্যকে সারা বিশ্বের সামনে তিনি তুলে ধরতে চেয়েছিলেন। প্রযোজক পুলক কান্তি আবার বাংলাদেশির জাতীয় পতাকা মাথায় বেঁধে নিয়েছিলেন।

পরিচালক জানান, কান চলচ্চিত্রের ড্রেস কোড অবশ্যই রয়েছে। তবে তা বাধ্যতামূলক নয়। তাই চাইলে পছন্দের পোশাক পরা যেতেই পারে। এতে তাদের বা অন্য কারো কোনো অস্বস্তি হয়নি। কেউ অবাক চোখে তাদের দিকে তাকাননি। স্বাভাবিকভাবে সকলে বিষয়টি নিয়েছেন। অযাচিত প্রশ্ন কেউ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর