রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

রেজা-নুর বাহাস রাজনীতির কৌতুকের জন্ম দিয়েছে: তথ্যমন্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ১২ বার
আপডেট : সোমবার, ৩ জুলাই, ২০২৩

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিতে রেজা কিবরিয়া ও নুরুল হক নুর কিছু কৌতুকের জন্ম দিয়েছে। তাদের কোনও জনভিত্তি নাই, তারা শুধু টেলিভিশনে আর নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়িতেই ব্যস্ত।
সোমবার (৩ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন এবং মামলা করার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় মন্ত্রী চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া এবং পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আলী সরকার ‘বাংলাদেশ এট এ গ্ল্যান্স’ বইটির মোড়ক উন্মোচনে অংশ নেন।
বইটি সম্পর্কে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, এটি মূলত বিদেশে আমাদের মিশনগুলোর চাহিদা পূরণ করার জন্য তৈরি করা হয়েছে। বিদেশে দেশের ভাবমূর্তি তুলে ধরা অত্যন্ত প্রয়োজন। আমাদের দেশে যে পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত আছে এটা অনেকেই জানে না। পর্যটন, ব্যবসা-বাণিজ্যসহ সব ক্ষেত্রেই দেশের উজ্জ্বল ভাবমূর্তি গুরুত্বপূর্ণ।
তথ্যমন্ত্রী বলেন, জনগণের সঙ্গে তাদের কোনও সংশ্রব নাই। যেসব কারণে তাদের দলে ভাঙন, যেমন— তহবিল তছরুপ, কারও সঙ্গে আঁতাত, বিদেশি কোনও শক্তি বা অপশক্তির সঙ্গে মেলামেশা, অর্থ গ্রহণ, এগুলো তাদের জন্য প্রচণ্ড অপমানকর। তাদের এই বাহাস রাজনৈতিক কৌতুক ছাড়া অন্য কিছু না।
রেজা কিবরিয়ার বক্তব্য ‘আওয়ামী লীগের সঙ্গে নুরের আঁতাত ও নির্বাচনে আসার জন্য টাকার প্রস্তাব করা হয়েছে’- এ বিষয়ে প্রশ্ন করা হলে হাছান মাহমুদ বলেন, ‘রেজা কিবরিয়া তো অনেক কথাই বলেছেন, আবার নুরও রেজা কিবরিয়া সম্পর্কে অনেক কথাই বলেছেন। নুরের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তো নানা সময়ে নানাজন করেছে। আমাদের দলের সঙ্গে নুরের কোনও যোগাযোগ নাই। সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছে, নুরের বিরুদ্ধে বাংলাদেশে নিযুক্ত প্যালেস্টাইনের রাষ্ট্রদূত সংবাদ সম্মেলন করে বলেছেন, নুর ইসরায়েলি গোয়েন্দা সংস্থার এজেন্টের সঙ্গে বৈঠক করেছে, অন্তত তিনবার। সেটার কোনও কার্যকর প্রত্যুত্তর নুরের কাছ থেকে আসে নাই। নূর ও রেজা কিবরিয়ার সাম্প্রতিক বাহাস জনগণ উপভোগ করছে। এগুলো কৌতুক ছাড়া অন্য কোনও কিছু নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর