রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

রূপনগর থেকে তুরাগ নৌপথ চালু হচ্ছে: মেয়র আতিক

ভয়েস বাংলা প্রতিবেদক / ৯ বার
আপডেট : বুধবার, ২১ জুন, ২০২৩

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম জানিয়েছেন, রাজধানী ঢাকার রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হচ্ছে। সেনাবাহিনী খালের সীমানা নির্ধারণ করে পিলার বসানোর কাজ করছে। খাল অবৈধ দখলমুক্ত করে রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে। এ জন্য ১১টি ব্রিজ নির্মাণ করা হবে। ৪০ বছর আগে রুপনগর খাল দিয়ে নৌকায় চড়ে তুরাগে যাওয়া যেতো।
বুধবার (২১ জুন) মিরপুর সেকশন ১৩ ও ১৪ এলাকায় নর্দমা ও ফুটপাতসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধনকালে মেয়র আতিকুল ইসলাম এ তথ্য জানান।
এদিকে প্রকল্পের আওতায় ৪নং ওয়ার্ডস্থিত মিরপুর সেকশন-১৩, ব্লক-সি এবং টিনশেড কলোনী এলাকায় ২৪ কোটি টাকা ব্যয়ে ৪.১৪ কি.মি. রাস্তা, ৮.০৬ কি.মি. নর্দমা, ৩.৯১ কি.মি. ফুটপাত নির্মাণ করা হবে।
পরিবেশকে বাঁচানোর বিষয়ে আতিকুল ইসলাম বলেন, আমাদের গাছ লাগাতে হবে। সড়কের বিদ্যমান গাছগুলো না কেটেই উন্নয়ন কাজ করতে হবে। উন্নয়ন হবে কিন্তু গাছ কেটে নয়। বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, ‘এখন প্রায়ই বৃষ্টি হচ্ছে। আবার রোদ হচ্ছে। এই আবহাওয়ায় এডিস মশা বেশি জন্মায়। তাই সবাইকে সচেতন হতে হবে। সবাই যার যার বাড়ির, দোকানের, প্রতিষ্ঠানের সমানের জায়গা পরিষ্কার রাখলেই পরিচ্ছন্ন শহর নিশ্চিত হবে।
মেয়র বলেন, যারা জনগণের রাস্তা অবৈধ দখল করেছেন তাদের কোনো বৈধ নোটিশ দেয়া হবে না। অবৈধ স্থাপনা ভেঙে সকল রাস্তা উদ্ধার করা হবে। প্রতিটি রাস্তা ২০ফিট প্রশস্থ না হলে সিটি কর্পোরেশন সেখানে রাস্তা নির্মাণ করবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর