রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

রূপকথার দিনে জন্ম ফুটবলের ম্যাজিশিয়ান লিওনেল মেসির

ভয়েস বাংলা প্রতিবেদক / ১১ বার
আপডেট : শনিবার, ২৪ জুন, ২০২৩

২৪ জুন। এই দিনটাকে বলা হয় ইন্টারন্যাশনাল ফেইরি ডে। অর্থাৎ আন্তর্জাতিক রূপকথার দিন। এই বিশেষ দিনেই জন্মগ্রহণ করেছিলেন ফুটবলের ম্যাজিশিয়ান লিওনেল মেসি। ২০২৩ সালে তিনি ৩৬ বছরে পা রাখলেন। ইতিমধ্যেই গোটা ফুটবল বিশ্বে শুভেচ্ছার বন্যা বইতে শুরু করেছে।
গত একটা বছর লিওনেল মেসির কাছে স্বপ্নের মতো ছিল। ২০২২ কাতার বিশ্বকাপ জয় তার সাধ্যের ঝুলিকে একেবারে ভরিয়ে দিয়েছে। বর্তমানে তিনি রোজারিও শহরে ছুটি কাটাচ্ছেন। খুব তাড়াতাড়িই তিনি মেজর সকার লিগে ইন্তার মায়ামি ক্লাবে যোগ দেবেন।
চলতি মাসের শেষেই ফরাসি ফুটবল ক্লাব প্যারিস সাঁ জাঁ-র সঙ্গে তার চুক্তি শেষ হতে চলেছে। তারপরই তিনি নতুন ক্লাবে যোগ দেওয়ার কথা প্রকাশ্যে আনবেন।
ইতিমধ্যেই ফুটবল ক্যারিয়ারের সায়াহ্নে এসে দাঁড়িয়েছেন মেসি। সম্প্রতি একটি ইন্টারভিওয়ে তিনি বলেছেন, আমার জেতার আর কিছুই বাকি নেই।যা ট্রফি জেতা সম্ভব, তার প্রত্যেকটাই মেসির ক্যাবিনেট উজ্জ্বল করেছে। দেশকে বিশ্বকাপ জেতানোর আগে জিতিয়েছেন কোপা আমেরিকাও। তবে অধিকাংশ মেসি সমর্থকেরা মনে করছেন, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণ করলেও ক্লাব ফুটবলটা তিনি ঠিকই চালিয়ে যাবেন। এখনও বেশ কয়েক বছর তাঁর বাঁ পায়ের ম্যাজিকে বুঁদ হয়ে থাকবে গোটা ফুটবল বিশ্ব। সে কারণেই তো ইন্তার মায়ামিতে মেসির সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিট মূল্য ইতিমধ্যেই আকাশ ছোঁয়া হয়ে গেছে। একটা বার ফুটবলের ঈশ্বরকে তারা চাক্ষুষ করতে চান।
আবেগের নাম মেসি, স্বপ্নপূরণের নাম মেসি। আসলে বয়স যত বাড়ছে, ততই যেন তার পারফরম্যান্স আরও ক্ষুরধার হয়ে উঠছে।
সম্প্রতি চীনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্তিনা। সেখানেই তিনি ক্যারিয়ারের দ্রুততম গোলটি করলেন। আগামীদিনে যে আরও চমক গোটা ফুটবল বিশ্বের কাছে অপেক্ষা করছে, সেটা আলাদা করে আর বলে দিতে হবে না।
লিওনেল মেসি এখনও পর্যন্ত ১,০২৮টি ম্যাচে মোট ৮০৭টি গোল করেছেন। এর মধ্যে তিনি আর্জেন্তিনার হয়ে ১৭৫টি ম্যাচে ১০৩টি গোল করেছেন। বার্সেলোনার হয়ে করেছেন ৭৭৮টি ম্যাচে ৬৭২টি গোল। এছাড়া প্যারিস সাঁ জাঁ-র হয়ে তিনি ৭৫টি ম্যাচে ৩২টি গোল করেছেন। সূত্র: এই সময়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর