রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

রাষ্ট্রীয় নীতিতে হস্তক্ষেপ করবে না আদালত: পাকিস্তানের প্রধান বিচারপতি

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৯ বার
আপডেট : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

পাকিস্তানের প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়াল বলেছেন, সুপ্রিম কোর্ট রাষ্ট্রীয় এবং পররাষ্ট্র নৈতিক নীতিতে কোনও হস্তক্ষেপ করবে না। মঙ্গলবার এক শুনানিতে তিনি বলেছেন, আদালত কেবল প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব নিয়ে ডেপুটি স্পিকার কাসিম সুরির রুলিংয়ের বৈধতা খতিয়ে দেখবে।

গত ৩ এপ্রিল ‘বিদেশি ষড়যন্ত্রের’ অভিযোগ এনে সংবিধানের ৫ অনুচ্ছেদের বিরুদ্ধে অ্যাখায়িত করে অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন ডেপুটি স্পিকার। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে গেছে পাকিস্তানের বিরোধী দলগুলো। অভিযোগের শুনানির জন্য পাঁচ সদস্যের বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়াল।

মঙ্গলবারের শুনানিতে প্রধান বিচারপতি বলেন, নীতিগত বিষয়ে হস্তক্ষেপ করবে না আদালত। তাদের মূল নজর থাকবে ডেপুটি স্পিকারের রুলিংয়ের প্রতি। এদিনের শুনানিতে বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) আইনজীবী প্রস্তাব করেন, সর্বোচ্চ আদালতে বিদেশি ষড়যন্ত্র নিয়ে গোয়েন্দা প্রধান ক্যামেরার সামনে ব্রিফিং উপস্থান করুক।

জবাবে প্রধান বিচারপতি বলেন, এই মুহূর্তে আমরা আইন ও সংবিধান দেখছি। আমরা কেবল এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়াতেই অগ্রাধিকার দিচ্ছি। আমরা দেখতে চাই ডেপুটি স্পিকারের রুলিং আদালত পর্যালোচনা করতে পারে কিনা। বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটায় ফের শুনানি শুরু হওয়ার কথা রয়েছে। সূত্র: ডন

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর