রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

রাষ্ট্রপতির কাছে মার্কিন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৭১ বার
আপডেট : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত পিটার হাস রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন। মঙ্গলবার ১৫ মার্চ মার্কিন রাষ্ট্রদূত বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে তার পরিচয়পত্র পেশ করেন। মঙ্গলবার ঢাকায় মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে এক পোস্টে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর উদযাপনকালে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করতে পেরে রাষ্ট্রদূত হাস সম্মানিত বোধ করছেন। মানবাধিকার, পারস্পরিক বাণিজ্য, সুশাসন, শ্রম অধিকার ও জলবায়ু পরিবর্তনের প্রভাব প্রশমনের অঙ্গীকারের বিষয়ে অংশীদারিত্বের মাধ্যমে তিনি আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও গভীর করার প্রতীক্ষায় আছেন।

পরিচয়পত্র পেশ করার পর বিবৃতিতে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে আমার দায়িত্ব শুরু করতে পেরে আমি আনন্দিত। বাংলাদেশ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ সহোযোগী। আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক বহু বিস্তৃত ও গতিশীল। অর্থনৈতিক বিষয়াদি, উন্নয়ন, নিরাপত্তা ও জলবায়ু পরিবর্তন বিষয়ে আমাদের সহযোগিতা আমাদের শক্তিশালী অংশীদারিত্ব ও ভবিষ্যৎ সম্ভাবনার ব্যাপ্তিকে তুলে ধরে। তিনি বলেন, ‘সরকারি কাজের বাইরে আমাদের দু’দেশের বন্ধনের মধ্য দিয়েও যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ নিবিড়ভাবে সম্পৃক্ত। একসঙ্গে আমরা ইন্দো-প্যাসিফিক অঞ্চলকে আরও উন্মুক্ত, নিরাপদ ও আরও সমৃদ্ধ করে গড়ে তোলার পাশাপাশি উভয় দেশের জনগণের জন্যই বৃহত্তর সমৃদ্ধি অর্জন করেছি। এ বছর আমাদের দু’দেশের বন্ধুত্বের ৫০তম বার্ষিকী। আমার মেয়াদকালটি আমি আপনাদের সঙ্গে কাজ করা এবং আগামী ৫০ বছর বা আরও দূর ভবিষ্যতে আমাদের সম্ভাব্য সম্পর্ককে আরও দৃঢ় করতে উন্মুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর