রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

রাষ্ট্রপতির কাছে দুই দূতের পরিচয়পত্র পেশ

ভয়েসবাংলা প্রতিবেদক / ২১২ বার
আপডেট : বুধবার, ২ মার্চ, ২০২২

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশ নিযুক্ত ইন্দোনেশিয়ার নতুন রাষ্ট্রদূত হেরু হারতানতো সুবলো এবং কাতারের নতুন দূত সেরায়া আলি এম এস কোহাতানি। সাক্ষাৎকালে ইন্দোনেশিয়া ও কাতারের নতুন রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত  ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

বুধবার বিকালে দুই দূত বঙ্গভবনে যান বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন। প্রেস সচিব জানান, ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত পরিচয়পত্র দিতে গেলে রাষ্ট্রপতি বলেন, ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইন্দোনেশিয়া সফর এবং ২০১৮ সালে ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতির বাংলাদেশ সফরের ফলে দুই দেশের সম্পর্কে নতুন মাত্রা যুক্ত হয়েছে। রাষ্ট্রপতি দুদেশের মধ্যে বাণিজ্য- বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনাকে কাজে লাগাতে সরকারি-বেসরকারি পর্যায়ে সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধানে ইন্দোনেশিয়ার অব্যাহত সহযোগিতা কামনা করেন রাষ্ট্রপতি।

প্রেস সচিব জানান কাতারের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, কাতার বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। রাষ্ট্রপতি আশা করেন, নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে। বাংলাদেশ থেকে বিপুল জনশক্তি নেওয়ায় কাতার সরকারকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি। তিনি দুই দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন এবং বাংলাদেশের জাহাজ নির্মাণ, নির্মাণ খাত, ওষুধ ও জ্বালানিসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে কাতারের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

সাক্ষাৎকালে কাতারের নতুন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের উন্নয়নে তার দেশ সহযোগিতা অব্যাহত রাখবে। তিনি দায়িত্ব  পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। দুই দূত বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি দল তাদের পৃথকভাবে গার্ড অব অনার দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর