শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

যুদ্ধাপরাধের পক্ষে সহিংসতা করছে বিএনপি-জামায়াত: মেনন

ভয়েস বাংলা প্রতিবেদক / ৭ বার
আপডেট : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

বিএনপি-জামায়াত তাদের রাজনৈতিক কর্মকাণ্ডে কখনই সন্ত্রাস-সহিংসতা ও মিথ্যা প্রচার ছাড়েনি। সম্প্রতি নির্বাচনকে সামনে রেখে সাঈদীর মৃত্যুকে অজুহাত করে যুদ্ধাপরাধের পক্ষে প্রচার ও সহিংসতামূলক কর্মকাণ্ড শুরু করেছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি।
শুক্রবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ওয়ার্কার্স পার্টি কার্যায়ের সামনে ১৭ আগস্ট মেনন হত্যা প্রচেষ্টার ৩১তম বার্ষিকীতে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ এর কর্মসূচিতে ওয়ার্কার্স পার্টির চিকিৎসা, ত্রাণ ও পুনর্বাসন বিভাগ আয়োজিত রক্তদান ও হেপাটাইসিস বি ও সি স্ক্রীনিং কর্মসূচিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
পার্টির পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিকের সভাপতিত্বে ও মোস্তফা আলমগীর রতনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হেপাটোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, ইএনটি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, আইনি অর্থনীতিবিদ এম এস সিদ্দিকী।
মেনন বলেন, ‘৯০-এর গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে দেশে গণতন্ত্রের যে নতুন যাত্রা শুরু হয়েছিল, তাকে পথভ্রষ্ট করতে একইভাবে ধর্ম নিয়ে মিথ্যা প্রচার ও সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছিল। তারই ধারাবাহিকতায় ‘৯২-এর ১৭ আগস্ট সন্ধ্যায় পার্টি অফিসের সামনে আমাকে হত্যার জন্য গুলি করা হয়েছিল। তিনি বলেন, আজ এত বছর পরে সেই হত্যা চেষ্টার স্মরণ করে বিএনপি-জামায়াতের সাম্প্রতিক দেশ ও গণতন্ত্র বিরোধী তৎপরতার বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার আহ্বান জানাচ্ছি। এটা স্পষ্ট করে বলা প্রয়োজন যে, বিদেশি জুজুর ভয় দেখিয়ে এ দেশের মানুষকে সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন ও গণতন্ত্রের পথ থেকে বিচ্যুত করা যাবে না।
আলোচনা সভার পর ঢাকা মেডিক্যাল কলেজ সন্ধ্যানী রক্ত সংগ্রহ করে ও হেপাটাইসিস বি ও সি স্কিনিং করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর